জীবনশৈলী বিভাগে ফিরে যান

চটজলদি দীপাবলির মেকআপ, রইল কিছু টিপস

November 9, 2020 | 2 min read

দুর্গাপুজোতেই শুধু না, দীপাবলি বা কালীপুজোতেও চাই ফ্যাশনেবল ড্রেস। সঙ্গে তাই-ই চাই মেক আপ। তবে আলোর উত্‍সবে কেমন পোশাক পড়লে আপনাকে সুন্দর দেখাবে, সেটা নিয়ে সবাই চিন্তিত।

দীপাবলির দিন কীভাবে ঝটপট রেডি হবেন, তার জন্য রইল কিছু টিপসঃ 

১. আলোর উত্‍সবে উজ্জ্বল রঙের পোশাকই ট্রেন্ড। তবে তার সঙ্গে চাই মানানসই মেক আপও। তাই হাল্কা টাচ আপের জন্য কাজল, গাঢ় রঙের ম্যাট বা গ্লসি লিপস্টিক, টিপ আর হাইলাইট ব্যবহার করতে পারেন।

২. দিওয়ালির পার্টিতে বন্ধু বা প্রিয়জনের সঙ্গে সময় কাটাবেন, অথচ ইন্সটাগ্রামে সেই ছবি শেয়ার করবেন না, তা কী করে হয়। নেট পাড়ায় যাতে আপনাকে অন্যদের থেকে আলাদা লাগে, তার জন্য আউটফিটের সঙ্গে চাই একটু মেক-আপ। তাহলেই পারফেক্ট ছবি।

৩. উজ্জ্বল আউটফিটের সঙ্গে মানানসই মেকআপের জন্য একটু ডার্ক শেড ভালো লাগে। ৫ মিনিটের মধ্যেই আপনি নিজেকে তৈরি করতে পারবেন পারফেক্ট দিওয়ালি লুকে।

৪. চোখকে হাইলাইট করার জন্য স্মোকি শেড ভালো। তবে খুব তাড়া থাকলে চোখে কাজল দিন। একটু মোটা করে দিলে ভালো। সঙ্গে লাইনার দিন মোটা করে। সঙ্গে কালো আইশ্যাডো দিন। একটু গ্লসি ভাব আনতে হলে আইশ্যাডোর উপর লিপগ্লস হালকা করে টাচ আপ দিয়ে দিন।

৫. আলোর উত্‍সবে উজ্জ্বল পোশাকের সঙ্গে গাঢ় রঙের লিপস্টিক ভালো যায়। ঠোঁট ও গায়ের রঙ অনুয়ায়ী লিপস্টিকের রঙ পছন্দ করুন। পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে আপনি লালের নানান শেড ব্যবহার করতে পারেন।

৬. আবহাওয়ার জন্য অবশ্যই ত্বককে ময়শ্চার রাখতে হবে। বেশি করে জল খান। প্রচুর নানা ধরনের ফল ও সবজি খান।

৭. মুখে গ্লসি ভাব রাখতে ব্যবহার করুন হাইলাইটার। তবে খুবই সামান্য ব্যবহার করুন। চোখের নিচে ও গালের উপর হালকা তুলির টাচ দিন। দুটি চোখের মাঝখানে ও ঠোঁটের নিচে ও উপরে হালকা হাইলাইটার দিন।

৮. এখন সব পোশাকের সঙ্গে স্মোকি সিমারি আই লুক যায়। এতে অনেক ন্যাচারাল লুক আসে। চোখের মেক আপের সঙ্গে অবশ্যই রাখুন মাসকারা।

৯. দিওয়ালির জন্য গ্লোডেন হাইলাইটার লাগান। চোখ ও মুখের মধ্যে গ্লো লুক আসবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#make up, #Dipaboli

আরো দেখুন