দেশ বিভাগে ফিরে যান

বিহার ভোটে কারচুপির অভিযোগে সরব অখিলেশ যাদব

November 13, 2020 | < 1 min read

১২ ভোটের ব্যবধান তো আছেই। তার সঙ্গে বিহারে (Bihar) খুব কম ভোটের ফারাকে জয়ের নজিরও রয়েছে অনেকগুলি কেন্দ্রে। ৫০০ ভোটের কম পার্থক্য ৭টি আসনে। সেই কারণেই গভীর রাত পর্যন্ত ভোটগণনা ঘিরে ছিল টানটান উত্তেজনা। ভোটে কারচুপির অভিযোগ তুলে সরব হন তেজস্বী যাদব (Tejashwi Yadav) ও তাঁর দল আরজেডি- (RJD) সহ বিরোধীরা। যদিও সে অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। ৩টি কেন্দ্রে পুনর্গণনার দাবি জানিয়েছে বামেরা।

এত কম ব্যবধানে জয়-পরাজয় নির্ধারিত হওয়ায় ভোটে কারচুপির অভিযোগ তোলে আরজেডি। দলের নেতাদের অভিযোগ, তাঁদের প্রার্থীরা অনেক জায়গায় জয়ী হলেও মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) চাপে পড়ে বিজয়ীর সার্টিফিকেট দেয়নি নির্বাচন কমিশন। এমনকি, মঙ্গলবার ১১৯টি কেন্দ্রের জয়ী প্রার্থীদের তালিকাও প্রকাশ করে আরজেডি।

এবার বিহার ভোটে কারচুপির অভিযোগে সরব হলেন সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তিনি বলেন বিজেপি ভোটে জিততে ‘বেইমানি’ করেছে। তিনি আরো বলেন উত্তরপ্রদেশের (UP) উপনির্বাচনে জিততেও বিজেপি (BJP) রাজ্য সরকারি দপ্তরগুলির সাহায্য নিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Akhilesh Yadav, #Samajwadi Party, #Bihar Assembly Election

আরো দেখুন