জীবনশৈলী বিভাগে ফিরে যান

বোনেরা ভাইদের এইসব উপহার দিয়ে মন জয় করতে পারেন

November 16, 2020 | 2 min read

ছেলেদের জন্যে উপহার বাছতে গেলে ঘাম ছোটে সক্কলের। তাদের পছন্দ বোঝা বড় বালাই। সে হোক না আপনারই সাথে ছোট থেকে বড় হওয়া দাদা বা ছোট্ট ভাইটি। একবার বড় হয়ে গেলে দেখবেন তাদের জীবনের সব গতি- বিধিই আপনার নাগালের বাইরে। পছন্দের বিষয়েও আপনি সাত সমুদ্দুর তেরো নদী দূরেই। কোন ধারণাই নেই তারা কি পছন্দ করবে।

তাই বলে কি ভাইফোঁটা উপহার ছাড়া চলে! আর সেই উপহারও সবচেয়ে পছন্দ হওয়া দরকার উপহার প্রাপকের। নাহলেই উপহার দাতা এবং প্রাপক দুইয়েরই মন ভেঙে চুরমার।

কোন চিন্তা নেই। দিন এইসব উপহার। পছন্দ হবেই। এইসব উপহার দেওয়া নেওয়া দুইতেই সুখ। হাসি ফুটবেই।

দাদার জন্যে 

বড় দাদাদের দেওয়ার জন্য যাঁদের কাছে অপশন কমে এসেছে, তাঁরা অনলাইনে বেছে নিতে পারেন অন্য ধরনের উপহার। বাজেট হাজারের নীচে হলে পার্সোনালাইজ়ড টি-শার্ট, কফিমাগ দিতে পারেন। বই পড়তে ভালবাসলে রিডিং ল্যাম্প হতে পারে সঙ্গী, তার সঙ্গে কিনে দিন কটনের ঝোলা আর উডেন বুকমার্কের সেট। গান শুনতে ভালবাসলে ডিজিটাল অডিয়ো প্লেয়ার হতে পারে ভাল উপহার। তবে এ ক্ষেত্রে বাজেট একটু বাড়াতে হবে। শিল্পী দাদাটির জন্য ভাল মানের পেন্টিং ব্রাশ, ক্যানভাস, লিথো চকও উপহার দিতে পারেন। দাদাকে আবার ডুডলিং কিট, কাঠের দাবার সেটও কিনে দিতে পারেন। ডিভিডি সেটও ভাল উপহার।

ভাইয়ের জন্যে 

ছোট ভাইকে নিজের হাতে রেঁধে খাওয়ানো ছাড়াও ফোঁটা দেওয়ার প্লেটের পাশে সাজিয়ে দিন তার পছন্দের উপহারটি। বাংলা ওয়ানলাইনার লেখা টি-শার্ট এখন খুবই জনপ্রিয়। চন্দ্রবিন্দু বা মার্ভেল— ভাইয়ের পছন্দ আর সাইজ় অনুযায়ী বেছে অর্ডার দিন। দাম ৫০০-৬০০ টাকার মধ্যে। বেড়াতে যেতে ভালবাসলে কিনে দিন কেতাদুরস্ত ট্রাভেল ব্যাগ। পার্সোনালাইজ়ড স্টিল বটল, বিন ব্যাগস, ইলেকট্রিক ট্রিমার বা হেয়ার জেল উপহার হিসেবে দিয়ে খুশি করতে পারেন আদরের ভাইটিকে।

তবে ভাই হোক বা বোন… গাছের মতো ভাল উপহার খুব কমই আছে। সেরামিকের পটে ইন্ডোর বা আউটডোর প্ল্যান্ট উপহার দিলে তা বেড়ে উঠবে সামান্য যত্ন আর সম্পর্কের আঁচে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#BhaiFota

আরো দেখুন