রাজ্য বিভাগে ফিরে যান

‘তৃণমূলকে ভয় দেখিয়ে লাভ নেই’, বাবুলকে আক্রমণ সৌগতর

November 20, 2020 | < 1 min read

দুই সাংসদ বাবুল সুপ্রিয় ও সৌগত রায়ের বাকযুদ্ধে সরগরম রাজ্য রাজনীতি। রাজ্যে ৩৫৬ ধারা জারির বিষয়ে পরোক্ষে জোর সওয়াল করায় বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়।

এই বিষয়ে তৃণমূলের সাংসদ সৌগত রায় ( (Saugata Roy) বলেন, “বাবুল সুপ্রিয়র মন্তব্য আমি শুনেছি। তিনি ৩৫৬ ধারা প্রয়োগের প্রস্তাবের কথা বলেছেন। তিনি বলেছেন, আইনশৃঙ্খলা বিঘ্নিত হলে সংবিধানে ব্যবস্থা রয়েছে। তৃণমূল এটাকে গুরুত্ব দিচ্ছে না। ৩৫৬ ধারা কার্যকর করতে গেলে সুপ্রিম কোর্টে পরিষ্কার করে বলা আছে কোন প্রেক্ষিতে এটা করা যায়। ওঁর এই রাজনৈতিক বিবৃতির কোনও মূল্য নেই। পশ্চিমবঙ্গে আইন-শৃঙ্খলা এমন জায়গায় পৌঁছায়নি যে রাষ্ট্রপতি শাসন জারি করতে হবে। আসলে বাবুল হয়তো ভালো করে সংবিধান পড়েননি।”

এরপরই সৌগতর কটাক্ষ, “বাবুল গানবাজনা নিয়ে থাকতেন। তাই তিনি রাজনীতির কিছুই বোঝেন না। বাবুলের কথার কোনও গুরুত্ব নেই। এসব কথা বলে তৃণমূলকে ভয় দেখিয়ে লাভ হবে না।”

শুক্রবার পশ্চিমবঙ্গে (West Bengal) ৩৫৬ ধারা কার্যকর করার ইঙ্গিত দেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তিনি বলেন, “বাংলার মানুষ আমাদের পাশে রয়েছে। যদি মমতা বন্দ্যোপাধ্যায় আবারও ক্ষমতায় আসেন তবে ধরে নিতে হবে তা পুলিশ, প্রশাসনের উপর প্রভাব খাটিয়েই হয়েছে। আমরা আশাবাদী কমপক্ষে ২০০ আসন পেয়ে বাংলায় ক্ষমতায় আসব। বাংলায় বিজেপি ক্ষমতায় আসলে রাজ্যবাসী সবকিছুই পাবে। মমতা বন্দ্যোপাধ্যায় সংবিধানে বিশ্বাসী নন। মোকাবিলার রাস্তা আমাদের কাছে পরিষ্কার।” বাবুলের অভিযোগ, তৃণমূল কংগ্রেস একশোর বেশি বিজেপি কর্মীকে খুন করেছে রাজ্যে।

এরপরই বাবুলের হুঁশিয়ারি, “সংবিধানে দাওয়াইয়ের ব্যবস্থা আছে। রাজ্য সরকার যেভাবে বাংলার মানুষের উপর সন্ত্রাস নামিয়ে আনছে তাতে কেন্দ্রের পক্ষে অসম্ভব নয় সেই পথে হাঁটা।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Babul Supriyo, #Sougata Roy

আরো দেখুন