কলকাতা বিভাগে ফিরে যান

ছট উৎসবেও সফল রাজ্যে ও কলকাতা পুলিস

November 21, 2020 | < 1 min read

রবীন্দ্র সরোবরের মোতায়েন পুলিশ

প্রশাসনের ব্যবস্থা করা কৃত্রিম জলাধারেই চলছে ছটপুজো (Chhath Puja)। কেউই সুভাষ সরোবরের (Subhash Sarobar) দিকে পা বাড়াচ্ছেন না। আদালতের (Supreme Court) নির্দেশ মেনেই তাঁরা পুজোর আয়োজন করেছেন। নির্বিঘ্নে পুজো সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে একাধিক বিকল্প ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন রয়েছে পুলিস। 
ছট উৎসবেও সফল রাজ্যে (West Bengal) ও কলকাতা পুলিস। এড়ানো সম্ভব হল পূর্নার্থীদের ভিড়। সুভাষ সরোবার ও পণ্ডিতিয়া রোডে বিকল্প ব্যবস্থার মধ্যেই ছট পুজো চলছে। দুই সরোবরেই সতর্ক পুলিস। প্রত্যেক বছরের মতো শোভাযাত্রা দেখা গেল না এবছর।

আদালতের নির্দেশে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে নিষিদ্ধ করা হয়েছে ছটপুজো। শনিবার দুপুর পর্যন্ত বন্ধ থাকবে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর।

গতকাল থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে রাখা হয়েছে রবীন্দ্র সরোবর। গেটে ঝোলানো হয়েছে তালা। এছাড়াও, বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে ঘিরে রাখা হয়েছে প্রত্যেকটি গেট। প্রতি গেটে সক্রিয় পুলিস।  অ্যাসিন্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসারদেরও দেখা গিয়েছে ঘটনাস্থলে। সুভাষ সরোবরের পাশের রাস্তাতেও ঢুকতে দেওয়া হয়নি। বাঁশের ব্যারিকেড তৈরি করে গাড়ি অথবা লোকজনের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সেখানেও মোতায়েন রয়েছে পুলিস।
প্রসঙ্গত, গতকাল রবীন্দ্রসরোবরের ৩ নম্বর গেটের কাছে বিক্ষোভ হয়। তবে গোটা পরিস্থিতি শান্তিপূর্ণ ভাবে মোকাবিলা করেন কলকাতা পুলিস (Kolkata Police)। এক কথায় বলা যায়, ছট পুজোর পরীক্ষায় সফল কলকাতা পুলিস। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Kolkata Police, #West Bengal Police, #chhath puja

আরো দেখুন