বিনোদন বিভাগে ফিরে যান

বিতর্ক এড়াতে ক্রেডিট বদলালো আড্ডা টাইমস

November 24, 2020 | < 1 min read

বিতর্ক আর সৃজিত (Srijit Mukherjee) যেন একই মুদ্রার এপিঠ ওপিঠ। ফেলুদার কাহিনী ভিত্তিক ওয়েবসিরিজ ‘ফেলুদা ফেরত’-(Feluda Pherot) এর ট্রেলার রিলিজের সাথে সাথেই শুরু বিতর্ক। এই সিরিজের প্রথম সিজন ‘ছিন্নমস্তার অভিশাপ’– এ কেন ক্রেডিটে ‘রিটন বাই সৃজিত মুখোপাধ্যায়’ লেখা তা নিয়ে বেজায় চটেছেন নেটিজেনরা। কাহিনির জনক আদতে তো সত্যজিৎ। এই নিয়ে বিতর্কের ঝড় ওঠে।

শেষপর্যন্ত নির্মাতারা ফেলুদা প্রেমীদের চক্ষুশূল না হতে ক্রেডিট বদলে করেন, ‘স্ক্রিনপ্লে, ডায়লগ অ্যান্ড ডিরেকশন বাই সৃজিত মুখোপাধ্যায়’।

এই নিয়ে দুই ভাগে ভাগ হয়ে যায় নেট পাড়া। অনেকের মতে ওয়েবসিরিজের ক্ষেত্রে গল্পকে নতুনভাবে সাজাতে হয়। সেক্ষেত্রে সেখানে লেখক হিসেবে সৃজিতের নাম দেওয়ায় ভুল কিছু নেই। সৃজিত নিজেও সেই যুক্তিই দিয়েছেন। এর আগে সত্যজিৎ, ঋতুপর্ণও রবীন্দ্রনাথের গল্প নিয়ে কাজ করে নিজের নামই দিয়েছেন। এরম উদাহরণও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অনেকে।

এবিষয়ে সৃজিত বলেন, ‘ক্রেডিট লাইনে তো সবার আগেই আছে সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে। একটা গল্পকে সিরিজ করতে গেলে অনেকটা সযোজন করতে হয়। স্ক্রিনপ্লে, সংলাপ সবটা মিলিয়ে সেটা গড়ে ওঠে। এই সহজ জিনিসটা কাউকে বোঝাতে পারছি না”।

কিন্তু নির্মাতা সংস্থা আড্ডা টাইমস (Adda Times) চাইছে বিতর্কটা থেমে যাক। কারণ জনে জনে সবাইকে বোঝানো সম্ভব না। এখন এই বিতর্ক সিরিজকে জনপ্রিয়তার দিকে আরো একটু ঠেলে দেয় কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Srijit Mukherjee, #Adda Times

আরো দেখুন