দেশ বিভাগে ফিরে যান

‘গুজরাতের করোনা পরিস্থিতি আয়ত্ত্বের বাইরে!’ উদ্বেগ সুপ্রিম কোর্টের

November 24, 2020 | < 1 min read

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) নিজের রাজ্য গুজরাত ও রাজধানী দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল সুপ্রিম কোর্ট। আগামী দুদিনের মধ্যে প্রতিটি রাজ্যকে বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

এদিন সুপ্রিম কোর্টের (Supreme Court) বিচারপতি অশোক ভূষণের বেঞ্চের তরফে বলা হয়, দিল্লি ও গুজরাতে (Gujrat) করোনা পরিস্থিতি ক্রমেই খারাপ হয়েছে। গুজরাতে করোনা পরিস্থিতি ধীরেধীরে আয়ত্ত্বের বাইরে চলে যাচ্ছে। ওই দুই রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও৷ রবিবারও দিল্লিতে আক্রান্তের সংখ্যাটা ৭০০০, আর মৃত ১১০ জন। অপরদিকে, গুজরাতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৯৫ জন, মৃত্যুও হয়েছে ১৩ জনের। হাসপাতালে পর্যাপ্ত শয্যা নেই, অক্সিজেন নেই, ভেন্টিলেটর নেই, অস্থায়ী চিকিৎসা পরিকাঠামোগুলিকে কী ভাবে সুদৃঢ় করা যায়, সেই চেষ্টাই চলছে গত সাত দিন ধরে৷ নিতান্ত প্রয়োজন না পড়লে ঘরের বাইরে বেরোতে নিষেধ করছেন বিশিষ্ট চিকিৎসকরাও৷ দিল্লিতে মাস্ক না পরে ঘরের বাইরে গেলে জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে চারগুণ৷ তারপরেও হুঁশ নেই দিল্লির, গুজরাতের।

এদিন সুপ্রিম কোর্টে দিল্লির অতিরিক্ত সলিসিটার জেনারেল সঞ্জয় জৈনকে বলা হয়, বিশেষ করে নভেম্বরে দিল্লির করোনা পরিস্থিতি আরও খারাপ হয়ে পড়ছে। করোনা নিয়ন্ত্রণে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তার বিস্তারিত রিপোর্ট চেয়েছে সুপ্রিম কোর্ট। বেঞ্চের অন্য দুই বিচারপতি আর এস রেড্ডি ও এম আর শাহ বলেন, করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় সরকার রাজ্যগুলিকে সবরকম সাহায্য করবে। উল্লেখ্য, দিল্লিতে করোনা পরিস্থিতিতে ঠিকঠাক চিকিৎসা হচ্ছে না, এই মামলার প্রেক্ষিতেই এদিন শুনানি হয়। মামলার পরবর্তী শুনানি ২৭ নভেম্বর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Gujrat

আরো দেখুন