রাজ্য বিভাগে ফিরে যান

অমিত শাহের পাঠানো পরিযায়ীর দল বাঙালিদের বিভ্রান্ত করছে: তৃণমূল

November 28, 2020 | < 1 min read

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

আমরা জানি আগামী বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে বঙ্গ বিজেপির যোগ্যতায় ভরসা না রেখে এবং বঙ্গ বিজেপির গোষ্ঠীদ্বন্দে বিরক্ত হয়ে বিজেপির কেন্দ্রীয় কমিটি তাদের ওপর আর ভরসা রাখতে পারেনি। তারা পাঠিয়েছে একদল অবাঙালি পর্যবেক্ষক।
এর মধ্যে আছেন ফেক নিউজ ছড়ানোর জন্য কুখ্যাত বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। দায়িত্ব নেওয়ার পর থেকেই তিনি তাঁর মিথ্যাচারের পসরা খুলে ফেলেছেন। যদিও সেসবের বিরুদ্ধে চাঁচাছোলা জবাব দিয়েছে তৃণমূল।
আজ রাজ্যসভার তৃণমূলের দলীয় নেতা সাংসদ ডেরেক ও’ব্রায়েন একটি ট্যুইট করেন। তিনি লেখেন, অমিত শাহের পাঠানো পরিযায়ীর দল বাংলার মানুষকে বিভ্রান্ত করতে এসেছে। দেখুন কীভাবে কেন্দ্র বাংলাকে বঞ্চিত করছে।
তিনি তথ্য তুলে বলেন, রাজ্য সরকার নিজের তহবিল থেকে ৪ হাজার কোটি টাকা খরচ করেছে কোভিডের জন্য। কেন্দ্র এর মাঝে বিভিন্ন খাতে পাওনা ৪০০ কোটি টাকা দিয়ে থাকলেও এই অতিমারির জন্য কোনও টাকা দেয়নি বাংলাকে।
তিনি আরও বলেন, উম্পুনে রাজ্যে ক্ষতি হয়েছে ১.০২ লক্ষ কোটি টাকার। বাংলা নিজের তহবিল থেকে সাড়ে ৬ হাজার কোটি ব্যয় করেছে এই ক্ষতি মেটাতে।
এছাড়া, বাংলার বকেয়া নিয়েও সরব হন তিনি। লেখেন, গত সেপ্টেম্বর মাসের জিএসটি ক্ষতিপূরণ বাবদ ৭,৭৫০ কোটি টাকা বাংলার প্রাপ্য এখনও মেটায়নি কেন্দ্র।



এছাড়া, বাংলার বকেয়া মোট ৫০হাজার কোটি টাকা। এর মধ্যে কেন্দ্রের বিভিন্ন প্রকল্প বাবদ পাওনা ৩৬ হাজার কোটি টাকা, বিকেন্দ্রীকরণ বাবদ ১১ হাজার কোটি টাকা ও খাদ্যের ভর্তুকি বাবদ ৩ হাজার কোটি টাকা বকেয়া কেন্দ্রের থেকে।
তিনি বলেন, উঞ্চবৃত্তি, মিথ্যাচার না করে সত্যি বলুন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Amit shah, #migrant workers, #Derek O Brien

আরো দেখুন