রাজ্য বিভাগে ফিরে যান

আপাতত সঙ্কটমুক্ত, হাসপাতাল থেকে ছাড়া পাবেন বুদ্ধবাবু

December 12, 2020 | < 1 min read

সঙ্কটমুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য , সংগৃহীত চিত্র

শুক্রবার রাতে ভাল ঘুম হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। আগের থেকে দ্রুত তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। স্বাভাবিক ভাবেই কাজ করছে হৃদযন্ত্র। স্বাভাবিক রয়েছে পালস রেট, রক্তচাপ। শরীরে অক্সিজেনের মাত্রাও ঠিক আছে। সব মিলিয়ে উদ্বেগ কমিয়ে কিছুটা ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। চিকিৎসকরা জানিয়েছেন, সঙ্কটমুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)।

শুক্রবার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটর থেকে বার করে আনা হয়। তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর থেকে চিকিৎসকরাও কিছুটা স্বস্তিতে রয়েছেন। শুক্রবার বুদ্ধদেব কথা বলেন  তাঁর স্ত্রী ও মেয়ের সঙ্গে। আপাতত ওঁর কাছে একজনকে থাকার অনুমতি দিয়েছে হাসপাতাল।

শুক্রবার বুদ্ধবাবুর সর্বক্ষণের সঙ্গী তপনবাবুর খোঁজ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাঁর করোনা পরীক্ষা করিয়ে যদি দেখা যায় রিপোর্ট নেগেটিভ, তা হলে তাঁকে বুদ্ধবাবুর কেবিনেই রেখে দেওয়া হবে বলে হাসপাতাল জানিয়েছে

সব মিলিয়ে আপাতত বাইপ্যাপ সাপোর্টে থাকা বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই স্থিতিশীল। বুধবার শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে বুদ্ধদেবকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সে দিন রাতেই ভেন্টিলেশন সাপোর্টে দেওয়া হয় তাঁকে। গঠন করা হয় ১১ সদস্যের মেডিক্যাল টিম। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় তাঁকে শুক্রবার ভেন্টিলেটর থেকে বের করা হয়। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #buddhadeb bhattacharya

আরো দেখুন