উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

নির্বাচনের বাকি ৬ মাস, সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে পাহাড় ও ডুয়ার্সকে : বিনয় তামাং

December 13, 2020 | < 1 min read

বিনয় তামাং

নির্বাচনের আর বাকি মাত্র ৬ মাস। এরমধ্যে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে পাহাড় ও ডুয়ার্সকে। সুকনায় বিনয়পন্থী গোর্খা জনমুক্তি মোর্চার জনসভা থেকে রাজ্য এবং কেন্দ্রকে বকলমে হুঁশিয়ারি দিলেন বিনয় তামাং। দার্জিলিং সহ ডুয়ার্সের সাংবিধানিক স্বীকৃতি নিয়ে ভাববার জন্য কেন্দ্র ও রাজ্যকে বললেন বিনয় তামাং। পাশাপাশি আরও বললেন, মুখ্যমন্ত্রী পাহাড় এবং ডুয়ার্সের বাসিন্দাদের দফায় দফায় যে উন্নয়নের কথা দিয়েছেন, তা পূরণ করতে হবে।
প্রসঙ্গত, কার্শিয়ংয়ের জনসভার পর রবিবার শিলিগুড়ির অদূরে সুকনায় জনসভা করলেন বিনয় তামাং ও অনীত থাপা। বিমল গুরংকে টেক্কা দিতে এদিন শিলিগুড়ির সুকনায় বিনয়ের জনসভাতেও দেখা গেল বিনয়পন্থী মোর্চা সমর্থকদের ভিড়, মানুষের ঢল। উল্লেখ্য, এক সপ্তাহ আগেই শিলিগুড়ির গান্ধী ময়দানে জনসভা করেন বিমল গুরং। সাড়ে ৩ বছর পর ফের পাহাড়ে সভা করেন গুরুং। সেই সভায় বিমলপন্থী মোর্চা সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মত। আগামিকালও ফের জনসভা করবেন গুরং। ডুয়ার্সের বীরপাড়াতে সভা করবেন তিনি। এরপর ২০ তারিখ দার্জিলিংয়ে সভা করবেন গুরং। 

এই পরিস্থিতিতে কার্শিয়ংয়ে রোশন গিরির জনসভার পরই কার্শিয়ংয়ে জনসভার ডাক দিয়েছিলেন অনীত থাপা। সেদিনই জানানো হয় যে আগামীতে শিলিগুড়িতে জনসভার ডাক দিচ্ছে বিনয় শিবির। এদিন শিলিগুড়ির সুকনাতে বিনয়-অনীত জনসভা উপলক্ষে বেশ কয়েকদিন ধরেই তোড়জোড় লক্ষ্য করা যায়। এই সভায় সকল সমর্থকদের হাজির থাকতে আহ্বান জানানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #dooars, #Hills, #Binoy Tamang

আরো দেখুন