দেশ বিভাগে ফিরে যান

নতুন সংসদ ভবন নিয়ে কেন্দ্রকে কটাক্ষ কমল হাসানের

December 13, 2020 | < 1 min read

আগামী বছরের তামিলনাড়ু (Tamil Nadu) বিধানসভা ভোটের জন্য নিজের দলের প্রচারের আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) নিজের স্বভাবসিদ্ধ বাক্যবাণে বিঁধলেন কমল হাসান (Kamal Hassan)। ‌রবিবার মাক্কাল নিধি মাইয়ম বা এমএনএম–এর প্রতিষ্ঠাতা তথা দক্ষিণের জনপ্রিয় অভিনেতা কমলের তির্যক প্রশ্ন, ‘১০০০ কোটির নতুন সংসদ কেন, ‌যখন মহামারীর জন্য অর্ধেক দেশ ক্ষুধার্ত, জীবিকা হারিয়েছে।

চীনের প্রাচীর তৈরির সময় কয়েক হাজার মানুষ মারা গিয়েছিলেন, তখন শাসক বলেছিলেন, সেটা নাকি মানুষদের নিরাপত্তার জন্য। কাকে বাঁচাতে আপনি ১০০০ কোটির নতুন সংসদ তৈরি করলেন?‌ দয়া করে বলুন আমাদের নির্বাচিত প্রধানমন্ত্রী।’‌ শনিবারও একই প্রশ্ন করে টুইট করেছিলেন কমল। মাদুরাই থেকে এমএনএম–এর জন্য বিধানসভা ভোটের প্রচার শুরু করবেন কমল। গত লোকসভা ভোটে চার শতাংশ ভোট পেয়েছিল মাত্র দুবছরের দল এমএনএম। এবারের বিধানসভা ভোটে পরিশ্রুত পানীয় জল, চাকরি, দুর্নীতি, গ্রামোন্নয়নকেই মূল ইস্যু করে লড়বে এমএনএম বলে ইঙ্গিত দিয়েছেন অভিনেতা–রাজনীতিক কমল। তিনি এদিন বলেন, ‘‌তামিলনাড়ু সবসময় পিছিয়ে থাকে। আমরা সেটা ঠিক করব।’‌

গত ১০ তারিখই নতুন সংসদ ভবনের ভূমিপূজা করেন মোদি। মোট ২০,০০০ কোটির এই প্রকল্পের ভূমিপূজা হলেও এই নির্মাণকে চ্যালেঞ্জ জানিয়ে করা মামলার শুনানি সুপ্রিম কোর্টে চলতে থাকায় নির্মাণ বন্ধ রাখতে সরকারকে আদেশ দিয়েছিল আদালত।

TwitterFacebookWhatsAppEmailShare

#new parliament house, #kamal hassan, #central Govt

আরো দেখুন