দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরায় বাঙালি আন্দোলনকারীদের ওপর পুলিশি অত্যাচার, নিরুত্তাপ বিপ্লব দেব

December 14, 2020 | < 1 min read

২১ নভেম্বর রিয়াং পুনর্বাসনের বিরুদ্ধে অবরোধের সময়ে পুলিশের গুলিতে মৃত্যু হওয়া কাঠমিস্ত্রি শ্রীকান্ত দাস এবং গুলিতে আহত গোকুলচন্দ্র দাসের বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Kumar Deb)। তবে সেসময় দশদা এলাকায় কাঞ্চনপুর মহকুমায় রিয়াং শরণার্থী পুনর্বাসনের বিরুদ্ধে আন্দোলনকারী বাঙালিদের সঙ্গে দেখাই করলেন না তিনি।

দশদা এলাকায় জড়ো হওয়া বাঙালি উদ্বাস্তুরা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করলে গোলমাল শুরু হয়ে যায়। তাঁদের দাবি, পরে তাঁদের সঙ্গে কথা বলার প্রতিশ্রুতি দিয়ে শ্রীকান্ত, গোকুলচন্দ্রদের বাড়ির দিকে এগোন মুখ্যমন্ত্রী। তাই ফেরার সময়ে তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করেন তাঁরা। কিন্তু বিজেপি কর্মীরা মুখ্যমন্ত্রীকে ঘিরে ব্যূহ তৈরি করেন। তাঁদের ও পুলিশের বাধায় কেউই মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেননি।

এরপরই শুরু হয় চেঁচামেচি। যার ফলে ফেসবুকে মুখ্যমন্ত্রীর এই সফরের যে সরাসরি সম্প্রচার চলছিল, তড়িঘড়ি তা বন্ধ করে দেওয়া হয়। পরে দেখা যায় প্রচারের ভিডিওটিই সরিয়ে নেওয়া হয়েছে। বাঙালি এক উদ্বাস্তু মহিলার কথায়, ‘মুখ্যমন্ত্রী কথা শুনবেন বলায় আমরা অপেক্ষা করছিলাম। কিন্তু পুলিশ আমাদের টেনেহিঁচড়ে সরিয়ে দিল। রিয়াংদের অত্যাচারে আমরা গছিরামপাড়া থেকে বাস্তুচ্যুত হয়েছি। তাদের জন্য ওঁর কত দরদ। আমাদের কথা শোনারই সময় নেই।’

TwitterFacebookWhatsAppEmailShare

#bengalis, #Biplab Kumar Deb

আরো দেখুন