রাজ্য বিভাগে ফিরে যান

২০২১-র জানুয়ারিতেই চালু হবে কল্যাণী এইমসের বহির্বিভাগ

December 18, 2020 | < 1 min read

নতুন বছরের শুরুতেই চালু হবে বহির্বিভাগ বা ওপিডি। রোগী পরিষেবার জন্য প্রস্তুত কল্যাণী এইমস (Kalyani AIIMS)। প্রাথমিক ভাবে কয়েকটি বিভাগ নিয়ে চালু হবে বহির্বিভাগ পরিষেবা।

জানুয়ারিতে বহির্বিভাগে সীমিত রোগী দেখা শুরু হলেও তার আনুষ্ঠানিক উদ্বোধন হবে নতুন বছরের এপ্রিলে। সেই মত নির্দেশ আছে কেন্দ্রের। পাশাপাশি চেস্টা চলছে সীমিত সংখ্যায় অন্তর্বিভাগ বা ইন পেশেন্ট ডিপার্টমেন্ট যাতে চালু করা যায় এপ্রিলের মধ্যে। পাশাপাশি বহির্বিভাগ ও অন্তঃবিভাগ পূর্ণাঙ্গরূপে রোগী পরিষেবা চালু হবে আগামী ২০২১ সালের সেপ্টেম্বর মাসে, এমনটাই ইঙ্গিত এআইআইএমএস কর্তৃপক্ষের।

জানা গিয়েছে, আপাতত মেডিসিন, জেনারেল সার্জারি, গাইনি অ্যান্ড অবস্ট্রেটিক্স, পেডিয়াট্রিকস, সাইক্রিয়াটিক, ডার্মাটোলজি-সহ মোট ৮টি বিভাগ নিয়ে প্রাথমিকভাবে চালু হবে বহির্বিভাগ।ইতিমধ্যেই কল্যাণী কলেজ অফ মেডিসিন ও জেএনএম হাসপাতালে এমবিবিএ-র প্রথম ব্যাচ চালু করেছে এইমস কল্যাণী। ২০২১ সালে চালু হবে দ্বিতীয় ব্যাচ। তার ভর্তি প্রক্রিয়া চলছে। প্রথম এমবিবিএস ব্যাচে ৫০ জন ছাত্র-ছাত্রী রয়েছে। দ্বিতীয় ব্যাচের ১২৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হবে।

জেএনএম বর্তমানে নতুন ভবনেই তাদের ক্লাস চলছে। তাদের ইতিমধ্যেই টিচিং, নার্সিং বিল্ডিং, লাইব্রেরী ও অ্যাডমিনিস্ট্রেশন বিল্ডিং তৈরি হয়ে গিয়েছে। ফার্নিচার এলেই পুরোপুরি কাজ চালু করা যাবে। আইপিডি বা অন্তঃবিভাগ বিল্ডিংয়ের কাজ চলছে। ২০১৬ সালে ১৭৯.৮২ একর জমিতে কাজ শুরু হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kalyani AIIMS

আরো দেখুন