কলকাতা বিভাগে ফিরে যান

বিধানসভা নির্বাচন মেটার পর হবে কলকাতা বইমেলা

December 22, 2020 | < 1 min read

এবার করোনার প্রকোপ পড়লো বইমেলাতেও। প্রত্যেক বছর জানুয়ারি মাসের শেষে হলেও, করোনা অতিমারীর তীব্রতা বেড়ে যাওয়ার ফলে মেলা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে গিল্ড। ফেব্রুয়ারি বা মার্চ মাসে করার পরিকল্পনা করা হলেও, কলকাতা আন্তর্জাতিক বইমেলা হয়তো ২০২১ এর বিধানসভা নির্বাচনের পরেই হবে।

পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায় বলেন, বাতিল হবে না। আমরা চেয়েছিলাম ফেব্রুয়ারির শেষে মেলা করতে কিন্তু তা অসম্ভব বলেই লাগছে। মার্চে কলকাতা পুরসভার নির্বাচন হতে পারে। এছাড়া, বিধানসভা নির্বাচন আসন্ন। তাই, সমস্ত নির্বাচন মিটে গেলেই আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এছাড়া আমরা চাই মেলার আগে স্কুল ও কলেজ খুলে যাক মেলার আগে।

তিনি আরও বলেন, যেহেতু গরমকালে মেলা (kolkata Book Fair) হবে, তাই চেষ্টা করা হচ্ছে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম বা, বিধান নগরের সেন্ট্রাল পার্কে এই মেকা আয়োজন করার। পরিকল্পনা করছি কিছু এসি হ্যাঙ্গার তৈরি করার।

গিয়েও যেন যাচ্ছে না করোনা। সম্পূর্ণ নষ্ট করে দিয়েছে পুরো ২০২০ সাল। দোলের পর থেকে আর কোনও উৎসবই পালন করা যায়নি সমান আনন্দের সঙ্গে, সবাই মিলে। মানুষের সঙ্গে দেখাও করতে হচ্ছে মুখে মুখোশ পরে। অবশ্য ভ্যাক্সিন না এলে রোগটা যাবেও বা কীভাবে? ১৫ই অগস্ট থেকে প্রধানমন্ত্রী বলে চলেছেন ভ্যাক্সিন আসবে, সে আর এখনও এসে উঠতে পারলো না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Book Fair, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন