দেশ বিভাগে ফিরে যান

হোটেল ঘেরাও কৃষকদের, পালালেন বিজেপি নেতারা

December 26, 2020 | < 1 min read

নয়া কৃষি আইনের প্রতিবাদে বিজেপি নেতার হোটেল ঘেরাও করেছিলেন কৃষকরা। শেষ পর্যন্ত পুলিশি প্রহরায় হোটেলের পিছনের দরজা দিয়ে পালালেন এক দল বিজেপি নেতা। এই ঘটনা ঘটেছে পাঞ্জাবের ফাগওয়ারায়।

শুক্রবার জন্মদিন ছিল প্রয়াত প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর। সেই উপলক্ষ্যে ফাগওয়ারার একটি হোটেলে জড়ো হয়েছিলেন বিজেপি নেতারা। সে সময় হোটেলের সামনে বিজেপি নেতাদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন ভারতী কিসান ইউনিয়ন (দোয়াবা)-এর কর্মীরা। তাঁরা পতাকা নিয়ে স্লোগান দিতে থাকেন। বিক্ষোভকারীদের দাবি, ওই হোটেলটি স্থানীয় এক বিজেপি নেতার। তাঁর গবাদি পশু এবং মুরগির খাবার তৈরির একটি সংস্থা রয়েছে।

ওই সংস্থার পণ্য বয়কটের স্লোগানও দেন তাঁরা। ঘটনাচক্রে কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভরত কৃষকদের উদ্দেশ্যে সেদিনই বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর ওই দিনই ওই হোটেলের সামনে কৃষক সংগঠনের কর্মীরা প্রধানমন্ত্রী এবং ফাগওয়ারা কেন্দ্রের সাংসদ তথা কেন্দ্রীয়মন্ত্রী সোম প্রকাশের বিরুদ্ধেও স্লোগান দেন।

বিক্ষোভকারীদের এড়িয়ে হোটেলের মধ্যে কোনও রকমে ঢুকতে পারেন বিজেপি নেতারা। কিন্তু পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে তাঁদের পাহারা দিয়ে হোটেলের পিছনের দরজা দিয়ে বের করে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে ছিলেন বিজেপির জেলা এবং ব্লক সভাপতি স্তরের নেতাও। বিক্ষোভকারীদের অভিযোগ, কৃষকদের বিরুদ্ধে চক্রান্ত করতেই হোটেলে জড়ো হয়েছিলেন বিজেপি নেতারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Farm Bill 2020, #Farmers Movement

আরো দেখুন