রাজ্য বিভাগে ফিরে যান

ডুয়ার্সে আরও শক্তিশালী হল তৃণমূল

December 28, 2020 | < 1 min read

আদিবাসীদের জনপ্রিয় নেতা রাজেশ লাকড়া

তৃণমূলে(TMC) যোগ দিলেন তরাই(Tarai) ও ডুয়ার্স (Dooars) অঞ্চলে চা শ্রমিক ও আদিবাসীদের জনপ্রিয় নেতা রাজেশ লাকড়া(Rajesh Lakra)। ঐ অঞ্চলে তিনি টাইগার(Tiger) নামে খ্যাত। ভারতীয় মূলনিবাসী আদিবাসী বিকাশ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজেশ বাবু। আজ মন্ত্রী মলয় ঘটকের(Moloy Ghatak) উপস্থিতিতে তৃণমূল ভবনে যোগ দিলেন তিনি।

যেভাবে আন্তরিক প্রচেষ্টায় মুখ্যমন্ত্রী চা শ্রমিকদের মজুরি ২০১১ সালের দৈনিক ৬৭ টাকার বদলে বর্তমানে দৈনিক ১৭৬ টাকা করেছেন এবং অন্যান্য সুবিধা দিয়েছেন, তার ফলেই তিনি যোগ দিলেন বলে তিনি জানান।

যোগ দেওয়ার পর রাজেশ লাকড়া বলেন, দিদি চা শ্রমিক ও আদিবাসীদের জন্য যা করেছেন, তা আজ পর্যন্ত কেউ করেনি। চা শ্রমিকদের মজুরি বাড়ানোর পাশাপাশি চা সুন্দরী প্রকল্পে গৃহহীন শ্রমিকদের বাড়ি তৈরি করে দিচ্ছে সরকার।

তিনি বলেন, আদিবাসীদের সম্মানও দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ১৫ই নভেম্বর বীরসা মুন্ডার জন্মদিবস হিসেবে রাজ্য সরকার সরকারি ছুটি ঘোষণা করেছেন। এটা আদিবাসীদের বহুদিনের সম্মান ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় যেরকম সকল ধর্ম, সম্প্রদায়ের উন্নয়ন চান, সেই দেখে অভিভূত হয়েই তিনি যোগ দিলেন তৃণমূলে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #tmc, #Adibasi, #Rajesh Lakra

আরো দেখুন