রাজ্য বিভাগে ফিরে যান

রাজ্যে কোভিড গ্রাফ নিম্নমুখী, বাড়ছে সুস্থতার হার

January 1, 2021 | < 1 min read

২০২০-এর শেষ দিন আশার আলো দেখাল রাজ্যের করোনা (Coronavrius)সংক্রমণের চিত্র। দৈনিক সংক্রমণ সামান্য কমল, তবে অল্প বাড়ল মৃত্যুহার। বাড়ল সুস্থতার হারও। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, বছরের শেষ দিন বঙ্গে (West Bengal) করোনাজয়ীর হার ৯৬.০৭ শতাংশ, যা বুধবারের তুলনায় একটু বেশি।

স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নতুন করে সংক্রমিতের সংখ্যা ১১৭০। মৃত্যু হয়েছে ২৯ জনের, যে সংখ্যা বুধবার ছিল ২৮। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্তি পেয়ে বাড়ি ফিরেছেন ১৫৩৭ জন। এ নিয়ে বাংলায় মোট করোনাজয়ীর সংখ্যা ৫ লক্ষ ৩০ হাজার ৩৬৬। আক্রান্ত সাড়ে পাঁচ লক্ষেরও বেশি রোগীর মধ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১১ হাজার ৯৮৫। দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৪০,২৫৪। এর মধ্যে ৭.৭৬ শতাংশ রিপোর্ট পজিটিভ।
রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, দৈনিক সংক্রমণে এখনও শীর্ষে কলকাতা। এখানে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্য়া ২৭৬৭। তারপরই স্থান উত্তর ২৪ পরগনার। এই জেলায় করোনা পজিটিভ ২০৩৮ জন। আর করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে ঝাড়গ্রাম। এখানে করোনা রোগীর সংখ্যা পঞ্চাশেরও কম। তবে বছরের শেষদিন সামগ্রিকভাবে রাজ্যের করোনা পরিসংখ্যান স্বস্তিদায়কই বলা চলে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Corona Update, #corona treatment, #covid19

আরো দেখুন