দেশ বিভাগে ফিরে যান

গাজিয়াবাদে শেষকৃত্যে যোগ দিতে এসে বেঘোরে মৃত অন্তত ১৮

January 3, 2021 | < 1 min read

রবিবার উত্তরপ্রদেশের গাজিয়াবাদ (Ghaziabad) জেলার মুরাদনগর এলাকায় এক ব্যক্তির শেষকৃত্যে যোগ দিতে শ্মশানে এসেছিলেন আত্মীয়-পরিজন ও স্থানীয় বাসিন্দারা। কিন্তু কে জানত, আরও বড় এক মর্মান্তিক দুর্ঘটনা ওঁত পেতে রয়েচে সেখানেই! শ্মশানের ছাদ ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, অন্তত ১৮ জন মারা গেলেন ঘটনাস্থলেই।

পুলিশ জানিয়েছে, ১৮ জনের দেহ উদ্ধার হয়েছে। আহত ৩৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাঁদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এমনকী ধ্বংসস্তূপের নীচে এখনও আটকা পড়ে থাকতে পারেন কেউ কেউ। জাতীয় মোকাবিলা বিপর্যয়ের বিশেষ দল উদ্ধারকার্যে নেমেছে। পৌঁছেছে ক্রেন ও অন্যান্য যন্ত্র।

স্থানীয় সূত্রের খবর, শ্মশানের ওই বিল্ডিংটি নির্মীয়মাণ অবস্থায় ছিল। আজ যে সময়ে শেষকৃত্য চলছিল, সে সময়ে খুব জোরে বৃষ্টি নামে। বৃষ্টির তোড়েই বাড়ি ভেঙে পড়তে পারে বলে অনুমান প্রাথমিক তদন্তে। বাড়িটি ভাঙতেই ছাদ থেকে অনেকে নীচে পড়ে যান এবং তলায় যাঁরা ছিলেন চাপা পড়ে যান। পুলিশ ও দমকল বাহিনী তদন্ত চালাচ্ছে ঘটনাস্থলে।

ঘটনার খবর পেয়ে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই সঙ্গে তিনি মৃতদের পরিবার-পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন। পাশাপাশি, কেমন করে এমন ঘটনা ঘটল, তা জানতে চেয়ে বিস্তারিত রিপোর্ট তলব করেছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ghaziabad, #roof collapse

আরো দেখুন