উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

বিজেপি বিশ্বাসঘাতক, সুর চড়িয়ে বললেন বিমল গুরুং

January 6, 2021 | 2 min read

বিশ্বাসঘাতক বিজেপি। বিধানসভা ভোটে তৃণমূলকে জেতাতে এই বার্তা উত্তরবঙ্গের ঘরে ঘরে পৌঁছে দেবেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। মঙ্গলবার শিলিগুড়িতে জনসংযোগ যাত্রায় তিনি বলেন, এবার কেন বিশ্বাসঘাতক বিজেপিকে ভোট নয়, কেন তৃণমূলকে ভোট দিতে হবে— তা আমজনতাকে বোঝাতে উত্তরবঙ্গ চষে বেড়াব। এ জন্য এবার প্র্যাক্টিক্যাল অভিযানে নেমেছি। তবে এদফায় তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সাক্ষাতের কোনও কর্মসূচি নেই বলে জানিয়েছেন গুরুং।

এই মুহূর্তে উত্তরবঙ্গের মাটি গেরুয়া শিবিরের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। এখানকার অধিকাংশ লেকসভা কেন্দ্র তাদের কব্জায়। এমন প্রেক্ষাপটে দীর্ঘ সাড়ে তিনবছর পর সম্প্রতি শিলিগুড়িতে ফিরেই বিজেপির (BJP) বিরুদ্ধে হুঙ্কার ছেড়েছিলেন মোর্চা নেতা বিমল। দার্জিলিং পাহাড়ের জনসভাতেও তিনি পদ্ম শিবিরকে আক্রমণ করেন।

এক সপ্তাহ ধরে তিনি জনসংযোগ যাত্রা শুরু করেছেন। ইতিমধ্যে মিলনমোড়, খড়িবাড়ি, চম্পাসারি প্রভৃতি এলাকায় জনসংযোগযাত্রা করেছেন। এই কর্মসূচিতে তিনি মিছিল ও সভা করছেন। মঙ্গলবার সকালে খাস শিলিগুড়ির প্রধাননগরে একটি ক্লাবে হাজির হন। তাঁর সঙ্গে ছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। তাঁরা এখানে একটি সভা করেন। সভায় স্থানীয় বাসিন্দাদের ভিড় উপচে পড়ে।

সভার পর গুরুং (Bimal Gurung) বলেন, আগেই বলেছি বিজেপি বিশ্বাসঘাতকতা করেছে। দীর্ঘ ১২ বছর তাদের সঙ্গে থাকলেও পাহাড়ের সমস্যা সমাধান হয়নি। তাই এবার এই বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে রাস্তায় নেমেছি। মমতা বন্দ্যোপাধ্যায়কে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চাই। তা আগেই বলেছি। তাই একুশের বিধানসভা নির্বাচনে বিশ্বাসঘাতক বিজেপিকে ভোট দেওয়া যাবে না। তৃণমূলকেই ভোট দিয়ে জেতাতে হবে। এ বিষয়টি আমজনতাকে বোঝাতেই মাঠে নেমেছি। এ জন্য উত্তরবঙ্গ চষে বেড়াব।

কেন তৃণমূল? বিমলের জবাব, আগে জিটিএতে যখন ছিলাম, তখন মুখ্যমন্ত্রীর সঙ্গে ভালো সম্পর্ক ছিল না। গত সাড়ে তিনবছর বাইরে থেকে দেখেছি, মুখ্যমন্ত্রী যা বলেন তা বাস্তবায়িত করে দেখান। কিন্তু প্রধানমন্ত্রী যা বলেন, তা করেন না। কাজেই মুখ্যমন্ত্রীই পাহাড়ের সমস্যা মেটাতে পারবেন বলে আশা করছি। এ জন্যই তৃণমূলের (Trinamool) সঙ্গে ‘জোট’ করেছি। বিধানসভা ভোটের দিকে তাকিয়ে তৃণমূলের হয়েই প্রচারে নেমেছি।

তৃণমূল যুব কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) উত্তরবঙ্গের বিভিন্ন জেলার দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করছেন। এমন প্রেক্ষাপটে গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুংদের সঙ্গে অভিষেকের বৈঠক হতে পারে বলে জল্পনা ছড়িয়েছে। এ ব্যাপারে গুরুং বলেন, নিজের দলের কর্মসূচি নিয়ে এখানে এসেছেন অভিষেক। আমি এখানে এসেছি আমার দলের কর্মসূচি নিয়ে। এই মুহূর্তে ওঁর সঙ্গে সাক্ষাৎ করার কোনও কর্মসূচি নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Bimal Gurung

আরো দেখুন