দেশ বিভাগে ফিরে যান

ওয়েইসির বাইরে সাদা কাপড়, ভেতরে গেরুয়া: কটাক্ষ ত্বহা সিদ্দিকির

January 7, 2021 | 2 min read

কিছুদিন আগেই বাংলায় এসেছিলেন অল ইন্ডিয়া মজলিস-এ ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। আর তারপরই আজ মিম প্রধানের কড়া সমালোচনা করলেন ফুরফুরা শরিফের পীরজাদা ত্বহা সিদ্দিকি (Toha Siddiqui)। তাঁর কটাক্ষ, ওয়েইসির বাইরের সাদা কাপড় রয়েছে। কিন্তু ভিতরে রয়েছে গেরুয়া রঙ। এর পাশাপাশি তিনি আর এক পীরজাদা আব্বাস সিদ্দিকি-কেও মিথ্যেবাদী এবং বেইমান বলে অভিযোগ করেছেন। 

আজ ত্বহা সিদ্দিকি একটি অনুষ্ঠানে যোগ দিতে আরামবাগে গিয়েছিলেন। সেখানেই সাংবাদিকদের সঙ্গে কথা হচ্ছিল তাঁর। আর তখনই তিনি মিম ও আসাউদ্দিন ওয়েইসির তুমুল সমালোচনা করেন। তাঁর সঙ্গে বিজেপির যোগ রয়েছে বলে জাবি করেন। তিনি বলেন ওয়েইসি সাহেবের সাদা কাপড়ের ভেতরে বিজেপির গেরুয়া রং লুকিয়ে রয়েছে। তাঁকে ‘ভীতু’ বলে তিনি যোগ করেছেন, ওয়েইসি সাহেব বাঘ হলে সকাল সকাল ফুরফুরা শরিফে এসে চুপি চুপি পালিয়ে যেতেন না।

ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিককে তিনি মিথ্যেবাদী এবং বেইমান বলে অভিযোগ করেছেন তিনি। তাঁর আরও অভিযোগ, আব্বাস সিদ্দিকি ধর্মের নামে অনেক মানুষের কাছ থেকে পয়সা তুলেছেন। আর এই  তিনি মানুষের আকর্ষণ অন্যদিকে খাটানোর চেষ্টা করছেন। তাই রাজনীতির কথা বলছেন। তাঁর দাবি আব্বাস সিদ্দিকি স্রেফ মিথ্যে কথা বলছেন।

তিনি আরও বলেছেন, ফুরফুরা শরিফের আগে যারা ছিলেন,তাঁরা সব সময় ধর্মের কথা বলতেন। ফুরফুরা শরিফ বাংলার হিন্দু-মুসলিম ঐক্য আর সম্প্রীতির কথা বলে। আর এখানকার পীরজাদা কখনই সরাসরি রাজনীতির মধ্যে শামিল হন না। তিনি আরও বলেছেন, বাংলায় কখনও কোনও সাম্প্রদায়িক শক্তি পা রাখতে পারবে না। মিম আর আব্বাস সিদ্দিকীকে তিনি ‘বসন্তের পাখি’ বলেও কটাক্ষ করেছেন। এর পাশাপাশি তিনি বলেছেন, ফুরফুরা শরিফ তাকেই সমর্থন করবে, যে বাংলার শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে পারে। যে প্রকৃত অর্থে ‘বাঘ’, ফুরফুরা শরিফ তাঁকেই সমর্থন করবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Asaduddin Owaisi, #Toha Siddiqui

আরো দেখুন