রাজ্য বিভাগে ফিরে যান

নেতাজির জন্মদিনেই বাংলায় সফরে মোদী

January 15, 2021 | < 1 min read

নেতাজির (Netaji Birthday) জন্মদিনেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi Bengal Visit)। আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্ম জয়ন্তী। ওই দিনই কলকাতায় আসছেন মোদী। 

শেষবার গত ২১মে আমফান ঘূর্ণিঝড়ের পরে রাজ্যের ক্ষয়ক্ষতির পরিমাণ দেখতে বাংলায় এসেছিলেন মোদী। সে বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হেলিকপ্টারে আমফানে ক্ষতিগ্রস্থ এলাকাগুলি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। পরিদর্শনের পরেই আমফানের ক্ষতিপূরণ বাবদ প্রাথমিক ভাবে ১ হাজার কোটি টাকা রাজ্যের জন্য বরাদ্দের ঘোষণা করেন তিনি।

তারপর প্রায় ৭ মাস কেটে গিয়েছে। মোদীর বাংলা সফর নিয়ে নানা জল্পনা চলছিলই। সূত্রের খবর ছিল, বিশ্বভারতীয় শতবর্ষ উদযাপন ও পৌষ উত্‍সবের আমন্ত্রণে বড়দিনের আগে ২৪ ডিসেম্বর রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী। কিন্তু বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে ভার্চুয়ালি ভাষণ দেন তিনি। 

জানা গিয়েছে, ২৩ জানুয়ারি কলকাতা বিমানবন্দরে সকালেই নামবেন প্রধানমন্ত্রী। তারপর তিনি কলকাতায় নেতাজি সুভাষ মেমোরিয়াল মিউজিয়ামের উদ্বোধন করবেন। তবে মোদীর এই সফরে কোনও রাজনৈতিক কর্মসূচি আছে কি না, তা এখনও জানা যায়নি। 

তার আগে ২০২০ সালের জানুয়ারি মাসে দুদিনের কলকাতা সফরে এসে বেলুড় মঠে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত বছর ১১ জানুয়ারি সন্ধ্যায় বেলুড় মঠে তিনি এক ঘণ্টা থাকেন। বি বা দী বাগে ওল্ড কারেন্সি বিল্ডিংয়ে একটি প্রদর্শনী ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। পরে মিলেনিয়াম পার্ক থেকে হাওড়া সেতুর লাইট অ্যান্ড সাউন্ড বা আলোকধ্বনি প্রকল্পের সূচনা করেন তিনি। প্রধানমন্ত্রী সে-দিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতা বন্দরের ১৫০ বছর পূর্তি অনুষ্ঠানের সূচনা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Narendra Modi

আরো দেখুন