রাজ্য বিভাগে ফিরে যান

গুজরাটের থেকে অনেক এগিয়ে বাংলা, খতিয়ান দিয়ে দেখালো তৃণমূল

January 16, 2021 | 2 min read

মন্ত্রী তাপস রায়

বাংলার(West Bengal) উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে কেন্দ্রের শাসকদলের কিছু কিছু নেতা নানারকম কথা বলেছেন, সেই সব শুনে মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন রাজনৈতিকভাবে কাকে জমির দুয়ারে পাঠাতে হবে, তৃণমূল ভবনে(Trinamool Bhaban) আজকের সাংবাদিক বৈঠকে বললেন তাপস রায়। বাংলার বিজেপির(BJP) অধ্যক্ষর পরিবার উপকৃত হয়েছেন স্বাস্থ্য সাথীতে(Swasthya Sathi), আয়ুষ্মান ভারত(Ayashman Bharat) প্রকল্পে নয়, জানালেন তিনি। তিনি বলেন যে বিজেপির অধ্যক্ষ নিজের পরিবারকে বোঝাতে পারেন নি আয়ুষ্মান ভারত প্রকল্পের ব্যাপারে কেননা বাংলার স্বাস্থ্য সাথী প্রকল্প তার থেকে অনেক গুণ ভাল।

আজকের সাংবাদিক বৈঠকে তাপস রায় প্রশ্ন তোলেন, কেন বাংলাকে গুজরাট করা হবে? বাংলার মেধা, বাংলার কৃষ্টি, বাংলার সংস্কৃতি, বাংলার শিক্ষাকে শুধু ভারতবর্ষ নয়, সারা বিশ্ব গ্রহণ করেছে, বলেন তাপস রায়। বাংলার সংস্কৃতি, রবীন্দ্রনাথ, বঙ্কিমচন্দ্র, শরৎচন্দ্র, এমনকি বাংলার নোবেলজয়ীদের প্রতি আঘাত করা হচ্ছে, বলেন তিনি।

বাংলা ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামের উৎপত্তি স্থল। বাংলার ১০ কোটি মানুষের অহংকার, সত্বায় আঘাত করা হচ্ছে। কখনো জেনে বুঝে, কোনো না বুঝে। এসব থেকে কেন্দ্রের শাসকদলের কিছু নেতাদের বিরত থাকতে বললেন তাপস রায়।

গুজরাটে তিন দিনে দু’হাজারের বেশি মানুষের নর-সংহার হয়েছিল, মনে করিয়ে দেন তাপস রায়। এরপর স্বাস্থ থেকে শিক্ষা, সবটাই বাংলা গুজরাটের থেকে এগিয়ে, খতিয়ান দিয়ে দেখিয়ে দেন তিনি। বরং নানান অপরাধের হার গুজরাটের তুলনায় বাংলায় অনেক কম, তথ্য দিয়ে দেখিয়ে দেওয়া হয় আজকে। এছাড়াও জিএসডিপি বৃদ্ধি, মূলধন ব্যায় ইত্যাদিতেও গুজরাটের থেকে এগিয়ে বাংলা, তা তথ্য দিয়ে দেখান তাপস রায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Press Conference, #Tapas Roy, #Trinamool Bhavan, #tmc

আরো দেখুন