রাজ্য বিভাগে ফিরে যান

শিয়রে ভোট, এবার রাজ্যের দুর্ঘটনাগ্রস্তদেরও আর্থিক সাহায্য কেন্দ্রের

January 20, 2021 | < 1 min read

গত ১৯ জানুয়ারি রাত ৯টা নাগাদ জলপাইগুড়ির ধূপগুড়িতে (Dhupguri) পাথর বোঝাই একটি ডাম্পার দুটি গাড়ির উপর উল্টে পড়ে যাওয়ায় মৃত্যু হয় চারজন শিশুসহ ১৩ জনের। আশঙ্কাজনক আরও দশ জন। তাঁদের জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবার রাত ন’টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে ধূপগুড়ি-জলঢাকা সেতুর কাছে ময়নাতলি এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাথর বোঝাই ডাম্পারটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ছোট অল্টো এবং মারুতি গাড়ির উপরে উল্টে পড়ে (road accident)। দু’টি গাড়িতে ঠিক কতজন যাত্রী ছিলেন, তা জানা যায়নি। এঁরা ময়নাগুড়ির রানিরহাট মোড় এলাকার বাসিন্দা। একটি বিয়ে বাড়ি থেকে ফিরছিলেন তাঁরা।

ঘটনার খবরে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মৃতদের পরিবারকে ২.৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের ৫০,০০০ টাকা এবং অল্পবিস্তর আহতদের ২৫,০০০ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন তিনি।

আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিজেপি এই ঘটনা থেকে ফায়দা তোলার জন্য উঠেপড়ে লেগে যায়। প্রায় হঠাৎ করেই, প্রধানমন্ত্রীর (Prime minister) টুইটার হ্যান্ডেল থেকে শোক প্রকাশ করা হয়। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং গুরুতর আহতদের ৫০,০০০ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন তিনি। নরেন্দ্র মোদী (Narendra Modi) জানান যে এই টাকা দেওয়া হবে কেন্দ্রীয় রিলিফ ফান্ড থেকে।

প্রশ্ন উঠেছে, যেখানে পশ্চিমবঙ্গ এখনও কেন্দ্রের থেকে আম্পান সাইক্লোনের (Cyclone Amphan) ক্ষয়ক্ষতির জন্য পুরো টাকা পায়নি, তখন হঠাৎ করে আগ বাড়িয়ে একটি দুর্ঘটনার জন্য কেন্দ্রের এত মহানুভবতা কেন? আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে অনেকেই বলা শুরু করেছেন যে এটা পুরোটাই ‘গিমিক’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Narendra Modi, #Dhupguri

আরো দেখুন