রাজ্য বিভাগে ফিরে যান

লক্ষ্য বিধানসভা নির্বাচন, আজ থেকে বাড়ি বাড়ি গিয়ে উন্নয়নের খতিয়ান তুলে ধরবে তৃণমূল

January 21, 2021 | 2 min read

সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশে রাজ্য সরকারের দশ বছরের উন্নয়ন ও প্রগতি সকলের সামনে তুলে ধরতে আজ, বৃহস্পতিবার থেকে বাড়ি বাড়ি প্রচারে নামছেন তৃণমূলের সর্বস্তরের নেতা ও কর্মীরা। ফেব্রুয়ারিতে নির্বাচনী বিজ্ঞপ্তি জারির কথা থাকলেও তৃণমূলের এই ‘কর্মসূচি’র মাধ্যমেই কার্যত বিধানসভা ভোটের অভিযানে নেমে পড়ছেন ‘মমতার সৈনিক’রা।

জানা গিয়েছে, এই কর্মসূচিতে প্রতিটি পরিবারের কাছে দলের তরফে জনসংযোগ ও মুখ্যমন্ত্রীর গৃহীত প্রকল্পগুলি তুলে ধরতে হবে। দেখা করতে হবে প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গেও। মন দিয়ে শুনতে হবে মানুষের নানা অভাব-অভিযোগ ও সমস্যার কথা। সরকারি স্তরে ‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় পাড়ায় সমাধান’, দুই কর্মসূচির পাশাপাশি এবার দলের নেতা ও কর্মীদের টানা ২৫ দিনের প্রচারাভিযানে নামিয়ে আরও একটি মাস্ট্রারস্ট্রোক দিল তৃণমূল। নির্বাচনের আগে দলের সর্বস্তরের কর্মীদের পথে নামার নির্দেশ দিয়ে তৃণমূল রাজ্য সভাপতি সাংসদ সুব্রত বক্সি ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছেন। জানিয়েছেন, “দলের তরফে যে কর্মসূচি দেওয়া হবে তা আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে কার্যকর করতে হবে। দলের নেতা ও কর্মীদের সাধারণ মানুষের প্রয়োজন ও দাবি পূরণ করতে হবে।”

প্রশান্ত কিশোরের তরফে বিধানসভা ভিত্তিক নির্দিষ্ট কর্মসূচি এবং ইস্যুভিত্তিক তালিকাও পাঠিয়ে দেওয়া হচ্ছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের হাতে। সেই তালিকা ধরেই ১৫ ফেব্রুয়ারির মধ্যে দলীয় সমস্ত সূচি সম্পূর্ণ করার জন্য স্পষ্ট নির্দেশ দিয়েছেন বক্সি। দলের গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে মুর্শিদাবাদ জেলা নেতৃত্বকে তৃণমূলভবনে আজ বৈঠকে ডাকা হয়েছে। ওই বৈঠকে মুখ্যমন্ত্রীও থাকতে পারেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #tmc, #campaign, #door to door

আরো দেখুন