উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

প্রতিশ্রুতিভঙ্গ – নারায়ণী সেনা গঠনের প্রস্তাবই কেন্দ্রকে পাঠাননি কোচবিহারের সাংসদ

January 23, 2021 | < 1 min read

লোকসভা নির্বাচনের আগে কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক নারায়ণী সেনা গঠনের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু দুবছর কেটে গেলেও এখনো তা গঠন হয়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্প্রতি রাজ্য পুলিশের নারায়ণী ব্যাটেলিয়ন (Narayani Battalion) গঠনের ঘোষণা করেছেন।

নারায়ণী সেনা নিয়ে নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) কেন্দ্রীয় সরকার বা প্রতিরক্ষা মন্ত্রকের কাছে কোন প্রস্তাবই পাঠাননি বলে দাবি করেছেন তৃণমূল কংগ্রেসের কোচবিহারের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আরটিআইয়ের একটি চিঠি সহ তিনি একটি পোষ্ট করেন। সাংসদ যদিও এখনো দাবি করছেন যে নারায়ণী রেজিমেন্ট তিনি করবেনই।

সোশ্যাল মিডিয়ায় পার্থ বাবুর পোষ্ট করা তথ্য জানার অধিকার আইনের ওই চিঠিতে দেখা গিয়েছে, ধুবড়ির ল’ কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসার উদয়রঞ্জন রায়প্রধানিয়া প্রতিরক্ষা মন্ত্রকের কাছে জানতে চেয়েছেন, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রায় ভারতের সেনাবাহিনীতে চিলা রায় নারায়ণী রেজিমেন্ট গঠনের কোন প্রস্তাব পাঠিয়েছেন কিনা? তার উত্তরে প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ভারতীয় সেনাবাহিনীতে এই নামের কোন বাহিনীর অস্তিত্ব নেই। এমনকি আগামী দিনেও এই নামের কোন বাহিনী হবে বলে তাদের কাছে কোন তথ্য নেই।

এই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরে সাংসদকে এক হাত নেন পার্থবাবু। তিনি বলেন, ‘সাংসদ উত্তরবঙ্গবাসীকে মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছেন। বিজেপি যে আসলে ভাঁওতাবাজি করে তা বার বার প্রমাণিত হয়েছে’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coochbehar, #Nisith Pramanik, #Narayani Battalion

আরো দেখুন