দেশ বিভাগে ফিরে যান

নতিস্বীকার! সাধারণতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর মিছিলের অনুমতি দিল দিল্লি পুলিশ

January 23, 2021 | < 1 min read

আসন্ন সাধারণতন্ত্র দিবসে(Republic Day) দিল্লির রাস্তায় দেখা যাবে কৃষকদের ঐতিহাসিক ট্র্যাক্টরের কুচকাওয়াজ(Tractor Rally)। এতদিন টালবাহানার পর অবশেষে মাথা নোয়ালো কেন্দ্র।

আজ পুলিশ-কৃষক বৈঠকের পর জানা গেছে, এই কুচকাওয়াজের জন্য দিল্লি পুলিশ ব্যারিকেড সরিয়ে নেবে। কুচকাওয়াজের যাত্রাপথ এর মধ্যেই আলোচনা করে ঠিক করা হবে। প্রয়োজনীয় নিরাপত্তা বন্দোবস্তও করা হবে পুলিশের তরফে।

কেন্দ্রের আর্জি ছিল, সাধারণতন্ত্র দিবসে ট্র্যাক্টর মিছিল বন্ধ করা হোক। সেই আর্জিতে সরাসরি সায় দেয়নি সুপ্রিম কোর্ট। তবে মিছিল হবে কিনা, সেই সিদ্ধান্ত নেওয়ার ভার আদালত দিয়েছিল দিল্লি পুলিশকেই। দিল্লি পুলিশ বাহিনীর নিয়ন্ত্রণ রয়েছে কেন্দ্রের হাতেই।

সাধারণতন্ত্র দিবসে রাজধানীতে ট্র্যাক্টর মিছিলের ডাক দেয় আন্দোলনকারী কৃষকরা। সেই মিছিলে যোগ দিতে পাঞ্জাব(Punjab), হরিয়ানা(Haryana) থেকে ইতিমধ্যেই প্রায় দু’‌ হাজার ট্র্যাক্টর চেপে এসেছেন বহু কৃষক।

কৃষকদের তরফে জানানো হয়েছিল, যে দিল্লির মধ্যে প্রবেশ তারা করবে না। দিল্লি সীমান্তেই ট্রাক্টর র‌্যালি হবে। লালকেল্লায়(RedFort) গিয়ে সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠান ভেস্তে দেওয়াও তাঁদের উদ্দেশ্য নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Tractor Rally, #Farmers' protest

আরো দেখুন