উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ট্যাব কেনার টাকা পেয়ে উল্লাস চোপড়ায়, ডিজে বাজিয়ে রাজ্যে দিদি আর একবার ধ্বনি পড়ুয়াদের

January 23, 2021 | < 1 min read

অনলাইনে লেখাপড়ার সুবিধার জন্য ট্যাব(Tab) কিনতে পড়ুয়াদের টাকা দিচ্ছে রাজ্য সরকার(Govt Of West Bengal)। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়(Mamata Banerjee) নিজেই এই ঘোষণা করেছেন। ট্যাব কেনার জন্য টাকা অ্যাকাউন্টে ঢুকতেই আনন্দ উল্লাসে মেতে উঠল ছাত্রছাত্রীরা(Students)। দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা রীতিমতো ডিজে বাজিয়ে নেচেগেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের জয়ধ্বনি দিল। এমনই ছবির দেখা পাওয়া গেল উত্তর দিনাজপুর(South Dinajpur) জেলার চোপড়া(Chopra) ব্লকের রামগঞ্জে(Raiganj)। রামগঞ্জ হাইস্কুলের(Raiganj High School) দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা  আনন্দ উল্লাসের মধ্যেই আওয়াজ  তুলল “রাজ্যে দিদি আর একবার”।

করোনা সংক্রমণ প্রতিরোধে দেশজুড়ে বন্ধ রয়েছে সব স্কুল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান। অনলাইনের মাধ্যমেই লেখাপড়া চালাতে হচ্ছে ছাত্রছাত্রীদের। কিন্তু রাজ্যের বহু ছাত্রছাত্রীর অ্যানড্রয়েড মোবাইল ফোন বা ট্যাব কিনে অনলাইনে লেখাপড়া করার সামর্থ্য নেই। পড়ুয়াদের এই সমস্যার কথা ভাবনা চিন্তা করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ছাত্রছাত্রীদের অনলাইনে লেখাপড়া চালানোর জন্য ট্যাব কেনার অর্থ দেওয়ার কথা ঘোষণা করেন।
চলতি বছর জুনে উচ্চমাধ্যমিক পরীক্ষা। সেই পরীক্ষার প্রস্তুতি যাতে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা নিতে পারে তাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে পাঠানো হয়েছে পড়ুয়াদের অ্যকাউন্টে। আর ট্যাব কেনার টাকা নিজেদের অ্যাকাউন্টে ঢুকতেই আনন্দ উল্লাসে ফেটে পড়েন উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা। রীতিমতো ডিজে বাজিয়ে নেচে গেয়ে আনন্দ উৎসবে মেতে ওঠে তাঁরা। তাঁদের সেই উল্লাসের মাঝেই ওঠে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের জয়ধ্বনি। সংশ্লিষ্ট পড়ুয়াদের দাবি, ট্যাব কেনার মতো সামর্থ তাদের ছিল না।
‘মানবিক’ মুখ্যমন্ত্রী তাদের ট্যাব কেনার টাকা দিয়ে ভীষণভাবে উপকৃত করেছেন তাই আজ তাদের এত আনন্দ।  আনন্দ উল্লাসের মাঝেই পড়ুয়ারা আওয়াজ তোলে  ” রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যয় আরও একবার “।

TwitterFacebookWhatsAppEmailShare

#students, #uttar dinajpur, #GoWB, #Tab

আরো দেখুন