দেশ বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতি ভবনে নেতাজির বদলে প্রসেনজিতের ছবি? তোলপাড় দেশ

January 25, 2021 | 2 min read

গোটা দেশবাসীর কাছে নেতাজী মানেই এক আবেগের নাম। আর সেই আবেগকে নিয়েই আসন্ন নির্বাচনের আগে সুর চড়িয়েছেন রাজনীতির কারবারিরা। এসবের মধ্যেই গতকাল দেশজুড়ে পালিত হয়ে গেল নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী। আর এদিন নেতাজির জন্মদিন উপলক্ষে রাষ্ট্রপতি ভবনে তার একটি প্রতিকৃতি উন্মোচন করে বিশেষ শ্রদ্ধা জানিয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। স্বাভাবিকভাবেই সেই সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তিনি। যা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এরপরেই নেতাজির এই প্রতিকৃতি নিয়ে ট্রোলিং শুরু হয়।

নেট পাড়ার নাগরিকদের দাবি ওই ছবির সাথে নেতাজির নিজস্ব ছবির যতখানি মিল তার চেয়েও বেশি মিল আসলে বাংলা সিনেমা “গুমনামি বাবা”-য় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনিত নেতাজির মৌখিক আদলের।

এরপরেই এই ছবিটি নিয়ে শুরু হয়ে যায় ট্রোলিং। নেট নাগরিকদের অনেকেই দাবি করতে থাকেন এই ছবির সাথে নেতাজির আসল ছবির মিল নেই এই ছবি আসলে “গুমনামি বাবা” য় প্রসেনজিৎ চক্রবর্তী অভিনিত নেতাজি চরিত্রের প্রতিকৃতি।যা দেখে অনেকে আবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে ট্রোল করে লিখেছেন “নেতাজি যখন প্রসেনজিৎ! ইনি ভারতের রাষ্ট্রপতি, যিনি এবং তার কার্যালয় নেতাজি সুভাষচন্দ্র বসুকে চেনেন না পর্যন্ত।শুধুমাত্র রাস্তা আর সৌধের নাম পরিবর্তন করে দেশনায়কের প্রতি শ্রদ্ধা জানানো যায় না।”

এছাড়া গতকাল রাষ্ট্রপতির পোস্ট করা ছবির নীচে নেটিজেনদের অনেকেই অনেক মন্তব্য করেছেন কেউ লিখেছেন “নেতাজি না বুম্বাদা।”তো কেউ আবার লিখেছেন “ইনি মহান নেতাজি সুভাষচন্দ্র বসু নন ইনি ‘গুমনামি বাবা’ সিনেমার বাঙালি অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জী। “এছাড়া অপর একজন নেটিজেন রসিকতা করে লিখেছেন “এই ছবিটি যিনি এঁকেছেন তিনি হয়তো সম্প্রতি নেতাজির ওপরে নির্মিত বাংলা সিনেমাটি দেখেছেন, তাই ছবিটি যতটা না নেতাজির মতো দেখতে তার চেয়ে অনেক বেশি প্রসেনজিৎ চ্যাটার্জীর মতো দেখতে। “

TwitterFacebookWhatsAppEmailShare

#President of India, #Netaji Subhash Chandra Bose, #Netaji Jayanti, #netaji

আরো দেখুন