রাজ্য বিভাগে ফিরে যান

বিধানসভা ভোটে তৃণমূলকে জেতানোর ডাক রাজবংশী নেতার

January 25, 2021 | < 1 min read

আসন্ন বিধানসভা ভোটে তৃণমূলকে জেতানোর ডাক দিলেন রাজবংশী (Rajbongshi) নেতা। গোটা উত্তরবঙ্গেই দল ভাল ফল করবে বলে দাবি তৃণমূলের। তৃণমূলের (Trinamool) বিরুদ্ধে পাইয়ে দেওয়ার রাজনীতি করার অভিযোগ তুলেছে বিজেপি।

২০১৬-র বিধানসভা ভোটে আলিপুরদুয়ার জেলার ৫টি বিধানসভার মধ্যে ৪টি তৃণমূলের দখলে ছিল। একটি দখলে ছিল বিজেপির। ২০১৯-এর লোকসভা ভোটের বিধানসভা ভিত্তিক ফলে আলিপুরদুয়ার লোকসভার ৭টি বিধানসভা কেন্দ্রেই বিজেপির কাছে পিছিয়ে তৃণমূল। তাই বিধানসভা ভোটের আগে তফসিলি জাতি-উপজাতি, রাজবংশী ও আদিবাসী প্রধান এই জেলাকে পাখির চোখ করেছে তৃণমূল। এই প্রেক্ষাপটে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলকে জেতানোর ডাক দিলেন রাজবংশী ডেভলপমেন্ট অ্যান্ড কালচারাল বোর্ডের চেয়ারম্যান বংশীবদন বর্মন।

তিনি বলেছেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রাজবংশী জনজাতির জন্য ২০০ প্রাইমারি স্কুল করেছেন, নারায়ণী সেনা ঘোষণা করেছেন। এমনকী রায়সাহেব পঞ্চানন বর্মার জন্মদিনকে সরকারি ছুটি ঘোষণা করেছেন। ফলে মুখ্যমন্ত্রীকে সাধুবাদ জানিয়ে তাঁর হাত শক্ত করতে হবে।’

আলিপুরদুয়ারে প্রায় পাঁচিশ শতাংশ রাজবংশী ভোট। জেলার ৫টি বিধানসভা আসনে এই ভোট বড় ফ্যাক্টর। তাই রাজবংশী ভোটকেই পাখির চোখ করছে তৃণমূল-বিজেপি (BJP) দু’দলই। এমনই মত পর্যবেক্ষকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal Assembly Elections 2021, #Rajbongshi, #Trinamool Congress, #bjp

আরো দেখুন