রাজ্য বিভাগে ফিরে যান

মামুলি-দিশাহীন বাজেট, আমজনতার কথা ভাবেননি মোদী – তীব্র কটাক্ষ সুব্রত মুখোপাধ্যায়ের

February 1, 2021 | < 1 min read

আজ চলতি অর্থবর্ষের বাজেটে দেশের জনগণকে নতুন কোনও দিশাই দেখাতে পারল না কেন্দ্রের মোদী সরকার। এবারের বাজেট একেবারেই দিশাহীন ও মামুলি। এই ভাষাতেই আজ কেন্দ্রকে সরাসরি তীব্র সমালোচনা করেছেন রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন মোদী সরকার আমজনতার কথা একেবারেই ভাবেনি। আরও বেশি করে জিনিসের দাম বাড়বে। কারণ পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়ে দিয়েছেন মোদী সরকার। যার প্রবাব পড়বে নিত্য প্রয়োজনীয় জিনিসের ক্ষেত্রে।

বাজেটে আম জনতাকে একপ্রকার ভাঁওতা দিয়েছে মোদী সরকার। একেবারে মামুলি, দিশাহীন বাজেট বলে কেন্দ্রকে সরাসরি আক্রমণ শানিয়েছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন, আমজনতার কথা ভেবে এই বাজেট করেনি মোদী সরকার। আম জনতাকে একপ্রকার ঠকানো হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এমনকি আয়কর ছাড়ে নতুন কোনও কথা নেই। এতে দেশের সাধারণ মানুষকে হতাশ করেছেন মোদী সরকার।

মোদী সরকারের বাজেটে মধ্যবিত্তের জন্য কিছু নেই। পুরোটাই ধনীদের কথা ভেবে বাজেট করা হয়েছে। পেট্রোল-ডিজেলের দাম হু হু করে বাড়বে। তার জন্য ফের জিনিসের দাম বাড়বে। এতে আরও চাপ বাড়বে মধ্যবিত্তের। শুধুমাত্র প্রবীণদের আয়করে ছাড় দিয়ে কিছুটা মন জয়ের চেষ্টা হয়েছে। কিন্তু সেটা যে বয়স থেকে করা হয়েছে তাতেও খুব একটা সুরাহা হবে না তাঁদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Subrata Mukherjee, #Budget 2021, #Nirmala Sitharaman

আরো দেখুন