রাজ্য বিভাগে ফিরে যান

রথ যাত্রা নিয়ে বিজেপির মিথ্যাচার, জবাব দিল তৃণমূল

February 5, 2021 | < 1 min read

সামনেই বিধানসভা ভোট। চড়ছে রাজ্য রাজনীতির পারদ। শাসক থেকে বিরোধী প্রতিটি দলই জেলায় জেলায় জোর কদমে মিটিং মিছিল শুরু করেছে। তবে এবার বাংলায় ক্ষমতা দখল করতে তৎপর পদ্ম শিবির। আর বাংলা দখলের লক্ষ্যে বিজেপির তথাকথিত হাতিয়ার রথ যাত্রার ফর্মুলা বাংলায় প্রয়োগ করতে চলেছে। রাজ্য় সরকারের কাছে ইতিমধ্যেই অনুমতি চেয়েছে রাজ্য বিজেপি (BJP)।

আর এই অনুমতি নিয়েই বিজেপির মিথ্যাচারের প্রমাণ আবারও সামনে এল। বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র দাবি, রাজ্য সরকারের কাছে রথ যাত্রার অনুমতি চাওয়া হয় কিন্তু রাজ্য সরকার সেই অনুমতি দেয়নি। প্রসঙ্গত, আগামীকাল জেপি নাড্ডার (JP Nadda) এই রথ যাত্রার সূচনা করার কথা দক্ষিণবঙ্গ থেকে।

এই অভিযোগের পাল্টা, তৃণমূলের (Trinamool) বক্তব্য, রাজ্য সরকার কোনও যাত্রার অনুমতি দিতে অস্বীকার করেনি। এসব দাবি করে বিজেপি অপপ্রচার চালাচ্ছে। আসল বিষয়টি হ’ল, বিজেপির এক পদাধিকারী নেতা মুখ্যসচিবের কাছ থেকে যাত্রার অনুমতি চেয়েছিলেন, কিন্তু মুখ্যসচিবের দপ্তর জানিয়েছে এই বিষয় স্থানীয় কর্তৃপক্ষের আওতাধীন, তাই তাদের কাছে আবেদন করার পরামর্শ দিয়েছে। এরই মধ্যে, এক কোনও এক জনৈক ব্যক্তি কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) জনস্বার্থ মামলা দাখিল করেছেন। সুতরাং, বিষয়টি এখন বিচারাধীন।

ঘাসফুল শিবিরের সাফ কথা, যেহেতু এখন বিষয়টি আদালতের অধীনস্ত, তাই আদালত সিদ্ধান্ত নেবে। এখানে তৃণমূলের কোনও ভূমিকা নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #rath yatra, #West Bengal Assembly Elections 2021, #Trinamool Congress

আরো দেখুন