উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ধূপগুড়ি দুর্ঘটনা – রাজ্যের বরাদ্দ পেলেও কেন্দ্রের বরাদ্দ অধরাই

February 9, 2021 | < 1 min read

কেন্দ্রকে পিছনে ফেলে এগিয়ে রাজ্য। ১৯ জানুয়ারি ধুপগুড়ির (Dhupguri) জলঢাকা সেতু সংলগ্ন এলাকায় মর্মান্তিক দুর্ঘটনায় ১৪ জন প্রাণ হারান এবং বেশ কয়েকজন্ আহত হন। দুর্ঘটনার পর থেকেই দুর্ঘটনাকবলিতদের ক্ষতিপূরণ নিয়ে রাজনৈতিক মহল সক্রিয়। প্রধানমন্ত্রী মৃতদের পরিবারের জন্যে দু লক্ষ টাকা এবং আহতদের জন্যে ৫০,০০০ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেন। পাশাপাশি রাজ্য সরকারও মৃতদের জন্যে আড়াই লক্ষ টাকা ও আহতদের জন্যে ৫০,০০০ টাকা এবং তুলনামূলক ভাবে কম আহতদের জন্যে ২৫,০০০ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণার কয়েক ঘন্টার মধ্যে ক্ষতিগ্রস্থ পরিবারগুলি রাজ্যের টাকা পেয়ে গেলেও, কেন্দ্রের টাকার এখনো কোন নাম গন্ধ নেই। এ নিয়ে ক্ষতিগ্রস্থদের ক্রমেই ক্ষোভ বাড়ছে। রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, ‘মুখ্যমন্ত্রীর নির্দেশে মন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas) জলপাইগুড়িতে (Jalpaiguri) এসে আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছিলেন। কিন্তু মোদী স্রেফ ভোটে জেতার জন্যে রাজনৈতিক উদ্দেশ্যে লোক দেখানো সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন’।

প্রসঙ্গত ১৯ জানুয়ারি রাতে ময়নাগুড়ির রাণীর হাট মোড় থেকে ধুপগুড়িতে বৌভাতের অনুষ্ঠানে যাওয়ার পথে একটি বোল্ডার বোঝাই ট্রাক উল্টে যাওয়ায়, পাশাপাশি থাকা তিনটি ছোট গাড়ি দুর্ঘটনাগ্রস্থ হয়। এতে ১৪ জন মারা যান এবং বেশ কিছু মানুষ আহত হন।

TwitterFacebookWhatsAppEmailShare

#State Government, #Dhupguri

আরো দেখুন