বিনোদন বিভাগে ফিরে যান

টলিউডে মাফিয়ারাজ? রুদ্রনীলকে পাল্টা দিলেন অরিন্দম

February 12, 2021 | < 1 min read

টলিউডে ‘মাফিয়ারাজ’ চলছে। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছিলেন রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। শুক্রবার এই অভিযোগ নস্যাৎ করে দিলেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। তাঁর বক্তব্য, কলকাতায় সিনেমা তৈরির পরিবেশ ভারতের অন্য যে কোনও জায়গার থেকেই ভাল।

বৃহস্পতিবার হাওড়ায় বিজেপি-র দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রুদ্রনীল। সেখানেই তিনি অভিযোগ করেন, ‘মাফিয়া’-দের নিয়ন্ত্রণে চলছে টলিপাড়া। তাঁর ইঙ্গিত, একটি ছবি বানাতে যত কলাকুশলী লাগে, তার চেয়ে অনেক বেশি কর্মী নিয়োগ করতে বাধ্য করা হয় প্রযোজকদের। সেই কারণেই প্রযোজকরা এখানে কাজ করতে চান না।

যদিও এই কথার সঙ্গে একেবারেই একমত নন অরিন্দম। ‘মাফিয়ারাজ’ শব্দটায় আপত্তি আছে জানিয়ে তিনি বলেন, ‘‘আমি তো শান্তিতেই কাজ করতে পারছি। এমনকি বাইরে থেকে পরিচালকরা এসে কলকাতায় কাজ করে যাচ্ছেন। অনেকেই জানতেও পারছেন না।’’

অরিন্দমের কথায়, সিনেমার তৈরির পরিবেশের বিচারে কলকাতা দেশের বহু শহরের চেয়েই এগিয়ে থাকবে। এর কৃতিত্বের অনেকখানিই তিনি দিতে চান শহরের পুলিশ প্রশাসনকে। ‘‘কলকাতায় কাজ করা অনেক সহজ। কারণ পুলিশের তরফে খুবই সহযোগিতা করা হয়। কোনও সমস্যার মুখোমুখি হতে হয় না’’, বললেন অরিন্দম।

হালে বিক্রম ঘোষ এবং হরিহরণের একটি মিউজিক ভিডিয়োর পরিচালনার দায়িত্ব সামলেছেন অরিন্দম। কলকাতার কলাকুশলীদের নিয়েই সেই কাজ করেছেন তিনি। বলেছেন, অত্যন্ত ভাল ভাবেই মিটিছে সেই কাজ। কাজ করার সময় কলকাতার পুলিশ, শিল্পীরা তো বটেই, সাধারণ মানুষের থেকেও সহযোগিতা পেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

TwitterFacebookWhatsAppEmailShare

#rudranil ghosh, #Arindam Sil

আরো দেখুন