রাজ্য বিভাগে ফিরে যান

মতুয়াদের নাগরিকত্ব নিয়ে বিজেপিকে ব্ল্যাকমেল করছেন শান্তনু ঠাকুর

February 12, 2021 | < 1 min read

অমিত শাহের সভামঞ্চে তাঁর প্রবেশ নিয়ে বিতর্কের পরদিনই দলীয় সাংসদ শান্তনু ঠাকুরের (Shantanu Thakur) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন বনগাঁ উত্তরের বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das)। তাঁর দাবি, মতুয়াদের নাগরিকত্ব নিয়ে দলকে ব্ল্যাকমেল করছেন সাংসদ। এই নিয়ে দলীয় নেতৃত্বের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান বিশ্বজিৎ। 

এদিন এক সাংবাদিক বৈঠক করে বিশ্বজিৎবাবু বলেন, ‘বনগাঁয় (Bongaon) মতুয়া (Matua) ছাড়া অন্যান্য সম্প্রদায়ের মানুষও রয়েছেন। কিন্তু মতুয়াদের নিয়ে রাজনীতি হচ্ছে। মতুয়াদের নাগরিকত্ব নিয়ে দলকে যে ভাবে ব্ল্যাকমেল করছেন উনি তা কোনও সুস্থ মানুষ মেনে নিতে পারবেন না। পার্টিকে ব্ল্যাকমেল করে রাস্তায় নামাচ্ছেন উনি।’ তৃণমূলের সুরে বিশ্বজিৎবাবু বলেন, ‘গতকাল অমিত শাহের সভাস্থলে আমাকে কয়েকজন মতুয়া সম্প্রদায়ের মানুষ প্রশ্ন করেন, আমরা এই দেশের নাগরিক না হলে ভোটাধিকার পেলাম কী করে? আর সেই ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিরা বৈধতা পেলেন কী করে? এই প্রশ্নের উত্তর আমার কাছে নেই।’

তিনি বলেন, ‘ভবিষ্যতে আমি কী করবো তা সংবাদমাধ্যমকে জানাবো। তবে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আমার লড়াই জারি থাকবে’।

বৃহস্পতিবার অমিত শাহের (Amit Shah) ঠাকুরনগরের সভামঞ্চে ঢুকতে গিয়ে বাধা পান বিশ্বজিৎবাবু। তাঁর নাম আমন্ত্রিতদের তালিকায় নেই বলে জানান নিরাপত্তারক্ষীরা। এর পর শুভেন্দু অধিকারীর হস্তক্ষেপে শাহের কাছাকাছি যাওয়ার সুযোগ পান তিনি। 

এদিন বিশ্বজিৎ দাসের মন্তব্য নিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন। বৃহস্পতিবারের সভার আয়োজক ছিল মতুয়া মহাসংঘ। তাদের আমন্ত্রণেই স্বরাষ্ট্রমন্ত্রীসহ বিজেপি (BJP) নেতারা সেখানে গিয়েছিলেন। আমন্ত্রিতের তালিকা তৈরি করেছিলেন মতুয়া মহাসংঘের নেতারা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Matua, #Shantanu thakur, #Bongaon, #Biswajit Das

আরো দেখুন