দেশ বিভাগে ফিরে যান

দিল্লির বাড়ির বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী, নজরদারির অভিযোগ মহুয়া মৈত্রের

February 13, 2021 | < 1 min read

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের ( Mahua Maitra) উপর নজরদারি চালাচ্ছে কেন্দ্রীয় সরকার! শনিবার এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন খোদ কৃষ্ণনগরের সাংসদ। এদিন টুইটারে মহুয়া লেখেন, ‘আমার বাসভবনের সামনে তিন BSF জওয়ান অ্যাসল্ট রাইফেল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। তাঁরা বারাখাম্বা রোড থানা থেকে এসেছেন আমাকে নিরাপত্তা দেওয়ার জন্য। আমি একজন মুক্ত নাগরিক। জনতাই আমার রক্ষাকর্তা।’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও স্বরাষ্ট্র মন্ত্রককে ট্যাগ করে নিরাপত্তা ফেরানোর আর্জি জানিয়েছেন মহুয়া।

কিন্তু, হঠাৎ তৃণমূল সাংসদের বাসভবনের বাইরে কেন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হল? এ ব্যাপারে এখনও স্পষ্টভাবে কিছু জানা যায়নি। এই প্রসঙ্গে মহুয়ার অভিযোগ, ‘মনে হচ্ছে যেন, নজরদারি করা হচ্ছে’। তিনি যে নিরাপত্তার আবেদন করেননি তাও জানিয়েছেন তৃণমূল সাংসদ।

উল্লেখ্য, সম্প্রতি সংসদে বিচার ব্যবস্থা নিয়ে সরব হন মহুয়া। কয়েকদিন আগে মোদী সরকারকে নিশানা করে সংসদে মহুয়া বলেছিলেন, ‘বিচার ব্যবস্থাও এখন ভয় পাচ্ছে। মানুষের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে। মনে হচ্ছে, ভারত এমন একটি দেশ, যেখানে অঘোষিত জরুরি অবস্থা চলছে।’ মহুয়ার সংযোজন, ‘ভীতুরাই এখন সাহসী হয়ে ঘুরে বেড়াচ্ছে। প্রতিষ্ঠানকে কুক্ষিগত করে ক্ষমতার প্রদর্শন করে চলেছে।’ লোকসভার অধ্যক্ষের নির্দেশে মহুয়ার মন্তব্য সংসদের রেকর্ড থেকে বাদ পড়ে। এরপর মহুয়ার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিশ জারির আবেদন জানিয়েছেন বেশ কয়েকজন BJP সাংসদ।

সংসদে বরাবরই সোচ্চার স্পষ্টবাদী বলে পরিচিত মহুয়া। সম্প্রতি দেশের অর্থনীতি নিয়েও লোকসভায় সুর চড়ান তিনি। বলেন, ‘ভারতের অর্থনীতির কী দুর্দশা! শেষ দু’বছরে অর্থনীতির কঙ্কালসার চেহারা সামনে এসেছে। MSME সেক্টরের অবস্থা তথৈবচ।’ সংসদে মহুয়ার এ ধরনের বক্তব্যের পর সাংসদের বাসভবনের সামনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #delhi, #Amit shah, #Central force

আরো দেখুন