কলকাতা বিভাগে ফিরে যান

বউবাজারে বহুতলে ভয়াবহ আগুন

February 15, 2021 | < 1 min read

ভরদুপুরে বউবাজারের বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড। যার জেরে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা। গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলে দমকলের ৩টি ইঞ্জিন ইতিমধ্যেই পৌঁছেছে বলে খবর। দমকলকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। তবে, তা এখনও নিয়ন্ত্রণে আসেনি।

স্থানীয় সূত্রের খবর, সোমবার দুপুরে বউবাজার থানার ঠিক উলটো দিকের ঘিঞ্জি গলিতে আগুন লাগে বলে খবর। ঘটনাচক্রে আগুন লাগার সময় বহুতলটিতে কেউ ছিলেন না। যার জেরে প্রাথমিকভাবে প্রাণহানি এড়ানো গিয়েছে। কিন্তু এলাকাটি ঘিঞ্জি হওয়ায় আশেপাশের বিল্ডিংগুলিতেও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। যার জেরে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় বাসিন্দারা দমকলকর্মীদের খবর দেন। তড়িঘড়ি দমকমের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়েছে। কিন্তু বেশ কিছুক্ষণের চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। উলটে এখনও আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছে ওই বহুতলের বাইরে থেকে। দমকল কর্মীরা পাশের বাড়ির ছাদ থেকে জল দিয়ে আগুন লাগানোর চেষ্টা করছেন। বউবাজার থানার আধিকারিকরাও ঘটনাস্থালে পৌঁছেছেন বলে খবর।

ঠিক কী কারণে আগুন লাগল তা এখনও জানা যায়নি। ওই বহুতলের মালিক উপস্থিত না থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণও এখনই আন্দাজ করা সম্ভব নয়। তবে, পুরনো এই বহুতলটি ভেঙে পড়ার একটা আশঙ্কা তৈরি হয়েছে। সেটাই আপাতত চিন্তায় রাখছে দমকল কর্মীদের। পাশাপাশি, ঘিঞ্জি এলাকা হওয়ায় পাশের বাড়িগুলি নিয়েও চিন্তায় দমকল কর্মীরা। আগুন যাতে ছড়িয়ে না পড়ে, তা নিশ্চিত করার চেষ্টা করছেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Fire, #bowbazar

আরো দেখুন