কলকাতা বিভাগে ফিরে যান

রাকেশের মাধ্যমেই রাম-বাম-কংগ্রেসের বোঝাপড়া? ২০১৬র ছবি নিয়ে উত্তাল নেটদুনিয়া

February 24, 2021 | < 1 min read

প্রথমে পামেলা গোস্বামীর জবানিতে আর তারপর কোকেনকাণ্ডে ধরা পরে খবরের কাগজের সামনের পাতায় বিজেপি নেতা রাকেশ সিংহের (Rakesh Singh) নাম। একই সঙ্গে হোয়াটস্যাপ আর ফেসবুকে ঘোরাফেরা করছে একটা ছবি। ২০১৬র বিধানসভা নির্বাচনের আগে বাম-কংগ্রেস জোটের সময়কার ছবি। দক্ষিণ কলকাতার নর্দার্ন পার্কার একটি বাম-কংগ্রেসের যৌথ সভায় ছবিটাতে মধ্যমনি কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য (Buddhadeb Bhattacharya)। ছবিতে আছেন অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) ও দীপা দাশমুন্সিও (Deepa Dasmunshi)। আর আছেন রাকেশ সিংহ, যিনি তখন কংগ্রেসের নেতা ছিলেন।

ছবিটা নেটদুনিয়ায় ছড়ানোর পরই শুরু হয়েছে নানান জল্পনা। হোয়াটস্যাপ-এ ছবিটির সঙ্গে আসছে নানা রকম মেসেজ, যা দেখলে চোখ কপালে উঠে যায়।

তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) পক্ষ থেকে মমতা ব্যানার্জী অনেক দিন ধরেই বিজেপি-বামফ্রন্ট আর কংগ্রেসের ভেতরে ভিতরে জোটের কথা বলে আসছেন। উল্লেখ করা যেতে পারে, ২০১৯-এ বিপুল শতাংশ বাম ভোট বিজেপির (BJP) দিকে চলে গেছিলো। রাকেশের ছবি প্রকাশ্যে আসতেই ওই বিতর্কে আর আগুন জ্বেলে দেওয়া হয়েছে। কোথাও কোথাও গুজব ছড়াচ্ছে, কংগ্রেস থেকে রাকেশ বিজেপিতে গেছেন ঠিকই, কিন্তু যোগাযোগ রেখে যাচ্ছেন বরাবর। এরকম গুজব ও উঠেছে যে রাকেশের মাধ্যমে বাম-কংগ্রেস জোটের সঙ্গে গেমপ্ল্যান করছেন কৈলাস বিজয়বর্গীয়া। যদিও, এসব অভিযোগগুলির কোথাও কোনও প্রমান নেই, হয়তো পুরোপুরি গুজবই।

গুজব হোক আর না হোক, ২০১৬র এই ছবিটি প্রকাশ্যে আসার পর নেটদুনিয়া যে আগুন লেগে গেছে, সেটা সত্যি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cpim, #Trinamool Congress, #rakesh singh, #Congress

আরো দেখুন