উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

আগামিকাল শিলিগুড়ির রাস্তায় মমতা, গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ

March 6, 2021 | 2 min read

জোর নারী সুরক্ষা(Women Safety)। তাই মহিলা ব্রিগেড(Mahila Brigade) নিয়েই এবার প্রচারে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। আগামিকাল শিলিগুড়ির(Siliguri) মাল্লাগুড়ি থেকে ভেনাস মোড় অবধি মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে মিছিলে মমতা বন্দ্যোপাধ্যায় আসলে গৃহস্থের পাশে থাকার বার্তা দেবেন। তাই মিছিলে থাকছে প্রতীকী গ্যাস সিলিন্ডার(Gas Cylinder)। আজ দুপুরে শিলিগুড়ি এসে পৌঁছবেন মমতা বন্দোপাধ্যায়।

শিলিগুড়িতে অবশ্য দলীয় প্রার্থী নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন স্থানীয় নেতারা। তাদের দাবি বহিরাগত প্রার্থী চাই না। জল্পনা, রঞ্জন সরকারের নাম ছিল উত্তরের এই আসনে। সেখানেই ওম প্রকাশ মিশ্র প্রার্থী হয়ে যাওয়ায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। এমনই আবহে আজ মমতা বন্দোপাধ্যায় এসে আলোচনা করতে পারেন দলীয় নেতাদের সাথে। যা উত্তরের ভোট স্ট্র‍্যাটেজি। তবে দলের মহিলা সংগঠনের প্রতিনিধিদের নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বৈঠক করার কথা আছে। যেখানে তিনি আগামী দিনে রাজ্যের প্রচারে মহিলাদের ভূমিকা বুঝিয়ে দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও চন্দ্রিমা ভট্টাচার্য ও কাকলি ঘোষ দস্তিদার থাকছেন আগামী কালের কর্মসূচীতে।

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দীর্ঘদিন ধরে গ্যাসের দাম বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার একাধিক প্রতিশ্রুতি দিলেও তা পূরণ হয়নি। গৃহস্থের বাড়িতে দিনের পর দিন চাপ বেড়েই চলেছে। এই অবস্থায় সাধারণ মানুষের ওপর চাপ বাড়াতে প্রতীকী গ্যাস সিলিন্ডার নিয়েই চলবে মিছিল। জোড়া ফুল শিবিরের টার্গেট কমপক্ষে ২০ হাজার মহিলাদের নিয়ে চলবে মিছিল।

সোমবার কলকাতায় ফিরে ফের রোড শো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩ সময় তিনি রোড শো করবেন কলকাতায়। কলেজ স্ট্রিট থেকে এসপ্ল্যানেড অবধি রোড শো করবেন তিনি। নারী দিবস উপলক্ষ্যে তিনি প্রতি বছর ওই দিন মিছিল করেন। এবার ভোটের আবহে চলবে এই মিছিল। সেখানেও নারী সুরক্ষা নিয়ে প্রচার চালাবেন তিনি। তৃণমূল সূত্রে খবর, উত্তরপ্রদেশের মহিলা সুরক্ষা নিয়ে তীব্র ভাষায় আক্রমণ শানাবেন মমতা । মমতা বন্দ্যোপাধ্যায় মেগা রোড শো দিয়েই শুরু করে দিচ্ছেন প্রচার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee

আরো দেখুন