দেশ বিভাগে ফিরে যান

বিজেপিকে ভোট নয় – আর্জি জানাতে বাংলায় প্রচারে আসছেন রাকেশ টিকাইত

March 6, 2021 | < 1 min read

বিতর্কিত তিন কৃষি আইনের (Farmers Protest) প্রতিবাদে দিল্লিতে (Delhi) আন্দোলনরত কৃষকরা। ইতিমধ্যে আন্দোলনের আঁচ পৌঁছে গিয়েছে গোটা দেশে। এই পরিস্থিতিতেই পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে রয়েছে বিধানসভা নির্বাচন। আর সেই নির্বাচনের ১৪ দিন আগেই বঙ্গ সফরে আসছেন রাকেশ টিকাইত-সহ অন্যান্য কৃষকনেতারা। বক্তৃতা রাখবেন মহাপঞ্চায়েতে। সাধারণ মানুষের সামনে কেন্দ্রের কৃষকবিরোধী এবং জনবিরোধী নীতির কথা তুলে ধরবেন তাঁরা। বিজেপি যেন একটি ভোটও না পায়, সেই প্রচারই করবেন প্রত্যেকে।

আন্দোলনকে আরও জোরদার করতে দেশজুড়ে মহাপঞ্চায়েত আয়োজনের কথা আগেই জানিয়েছিলেন কৃষক নেতারা। এমনকী যে যে রাজ্যে নির্বাচন রয়েছে, সেখানেও তা আয়োজন করা হবে বলে ঘোষণা করা হয়েছিল। প্রত্যেকটি জায়গাতেই বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচারে নামবেন তাঁরা। এদিকে, বঙ্গে আবার আট দফা নির্বাচনের প্রথম দফা আয়োজিত হতে চলেছে ২৭ মার্চ। তার ১৪ দিন আগে অর্থাৎ ১৩ মার্চ মহাপঞ্চায়েতে বক্তৃতা রাখবেন সংযুক্ত কিষান মোর্চার নেতা রাকেশ টিকাইত। আর আগের দিন আবার মহাপঞ্চায়েতে বক্তৃতা রাখবেন অন্যান্য কৃষক নেতারাও। তাঁদের মধ্যে রয়েছেন ডঃ দর্শন পাল, যোগেন্দ্র যাদব, বলবীর সিং রাজেওয়াল প্রমুখরা। এমনকী কৃষকরা ট্রাক্টর ব়্যালিও করবেন বলে সূত্রের খবর।

এদিকে, শনিবার ১০০ দিনে পড়ল কৃষকদের আন্দোলন। কিন্তু আন্দোলনকারীদের দাবি মেনে তিন বিতর্কিত কৃষি আইন এখনও প্রত্যাহার করেনি কেন্দ্র। ফলে আরও জোরদার আন্দোলনের পথে কৃষকরা। এদিন আবার ওয়েস্টার্ন পেরিফেরাল এক্সপ্রেসওয়ে অবরোধ করেছেন আন্দোলনকারীরা। সকাল ১১টা থেকে শুরু হয়েছে তা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal Election 2021, #Delhi Farmers Protest, #Rakesh Tikait

আরো দেখুন