উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

ভোটপ্রচারে রোড শো, চমক তৃণমূল প্রার্থী রব্বানির

March 11, 2021 | 2 min read

রোড শো (Road Show) করে ভোট প্রচার শুরু করলেন গোয়ালপোখরের বিদায়ী বিধায়ক তথা তৃণমূলের(Trinamool) প্রার্থী গোলাম রব্বানি। বুধবার হুডখোলা গাড়িতে প্রার্থী, পেছনে হাজারো বাইকে কর্মী-সমর্থকরা, এভাবেই গোয়ালপোখর কেন্দ্রে প্রচারে নেমে প্রথম দিনেই চমক দিল তৃণমূল। এই রোড শো-তে এলাকায় আলোড়ন পড়ে যায়। চার থেকে পাঁচ হাজার দলীয় কর্মী এদিনের রোড শোতে বাইক নিয়ে হাজির ছিলেন বলে দাবি করেছে তৃণমূল নেতৃত্ব।

তৃণমূল কংগ্রেসের গোয়ালপোখর ব্লক সভাপতি তথা গোলাম রব্বানির ভাই গোলাম রসুল ওরফে মণি বলেন, এদিন থেকেই আমরা বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করে দিলাম। সকাল ১১টায় ধরমপুর হাইস্কুল মাঠ থেকে থেকে কর্মসূচি শুরু হয়। সেই রোড শো ব্লকের ১৪টি অঞ্চলের বিভিন্ন এলাকা পরিক্রমা করে। প্রায় চার ঘণ্টা ধরে এই কর্মসূচি চলে। রোড শো শেষে প্রায় পাঁচ হাজার লোককে খাওয়ানো হয়েছে এদিন। মাছ ও ডিম ভাতের ব্যবস্থা ছিল। প্রায় পাঁচ হাজার কর্মী বাইক নিয়ে র‌্যালি করেছেন। মুধ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন দেখে মানুষ আমাদের সঙ্গে আছে।

প্রথম দিনের প্রচারের পর প্রার্থী গোলাম রব্বানি বলেন, এদিনের কর্মসূচি ব্লক কমিটি ঠিক করেছে। এলাকায় প্রচুর উন্নয়নের কাজ হয়েছে। রাজ্যে তৃতীয় বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ই মুখ্যমন্ত্রী হবেন। গোয়ালপোখরে অনেক উন্নয়নের কাজ হয়েছে। মানুষ তার সুফল পাচ্ছেন। এদিন ধরমপুর থেকে রোড শো শুরু হয়। সেখান থেকে মজলিসপুর হয়ে পাঞ্জিপাড়ার শান্তিনগর কলোনি এলাকায় শোভাযাত্রা পৌঁছয়। সেখান থেকে ৩১ নম্বর জাতীয় সড়ক দিয়ে লাড়ুখাওয়া পর্যন্ত যায় র‌্যালি। তারপরে গ্রামের রাস্তা দিয়ে নন্দঝাড় পৌঁছয়। সেখান থেকে ঠিকরিবাড়ি, লোধন, দেবীগঞ্জ, ডাঙ্গিপাড়া, শ্রীপুর, কীচকটোলা, শোলপাড়া, মালকুন্ডা, সাহাপুর সহ বেশ কিছু এলাকায় রোড শো হয়। রোড শো চলাকালীন ডিজেও বাজানো হয়। গান চলে ‘খেলা হবে’।

রোড শো দেখার জন্য রাস্তার দুই পাশে ভিড় ছিল লক্ষ্যণীয়। তবে এদিন তৃণমূলের ওই বিশাল রোড শো নিয়ে অভিযোগ তুলেছে বিরোধীরা। তাদের অভিযোগ, তৃণমূলের ওই কর্মসূচির ফলে ধরমপুর রোডে যানজট তৈরি হয়েছিল। তার ফলে এলাকার সাধারণ মানুষ সেই যানজটে দীর্ঘক্ষণ আটকে পড়েন। ভোগান্তি হয়। গোয়ালপোখর ব্লক কংগ্রেসের সভাপতি কমরুল হুদা বলেন, এখন নির্বাচন কমিশন সমস্ত বিষয় দেখছে। কিন্তু এখনও করোনা একেবারে নির্মূল হয়ে যায়নি। এত ভিড় করে এত বাইক ও মানুষ নিয়ে মিছিল করা ঠিক হয়নি। তৃণমূল প্রার্থী কী করে এমনটা করলেন? এবিষয়ে আমরা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করব। তৃণমূলের ব্লক সভাপতি গোলাম রসুল বলেন, আমরা কয়েকশো লোক নিয়ে রোড শো করতে চেয়েছিলাম। কিন্তু এলাকার মানুষ আবেগের বশে স্বতস্ফুর্তভাবে নিজেরাই চলে এসেছেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Trinamool Congress, #Gulam Rabbani

আরো দেখুন