দেশ বিভাগে ফিরে যান

যোগীর রাজ্যে ফের একদিনে তিনটি ধর্ষণ, বিতর্ক

March 13, 2021 | 2 min read

ঘটনা ১- মাহোবায়(Mahoba) সাত বছরের এক শিশুকে তারই আত্মীয় ১৫ বছরের কিশোর ধর্ষণ করে। ঘটনা ২- মুজফফরনগরে(Muzzafarnagar) ৪ বছরের শিশুকে ধর্ষণ করে তার ৫০ বছরের সৎ বাবা। ঘটনা ৩- ললিতপুরে(Lalitpur) ২২ বছরের এক মহিলাকে নেশার কিছু খাইয়ে ধর্ষণ করে যুবক। ২০১৮ সালের ওই ঘটনার পর ব্ল্যাকমেল করে লাগাতার তিন বছর ধরে বারবার ধর্ষণ করা হয় সরকারি কর্মচারী ওই মহিলাকে।


তিনটি অপরাধই হয়েছে উত্তরপ্রদেশে। যোগী আদিত্যনাথের রাজ্যে। যে উত্তরপ্রদেশ নিয়ে বিগত কয়েক বছর ধরে বার বার অভিযোগ উঠেছে, যে প্রশাসনিক ব্যর্থতাই মহিলাদের উপর অত্যাচারের কারণ। কিন্তু পরিস্থিতি শোধরায়নি। নিয়মিতই যোগীর রাজ্য থেকে নারী নির্যাতনের খবর সামনে এসেছে। কোথাও নিতান্তই শিশুকন্যা তো কখনও আবার একেবারে বৃদ্ধাকে যৌন লালসার শিকার হতে হয়েছে। উপরের তিন ঘটনাতেও নির্যাতিতাদের মধ্যে রয়েছে দুই শিশু। শুক্রবার মাহোবা জেলার পুলিস জানিয়েছে, বুধবার সন্ধ্যায় চরখারি থানার অধীন এক এলাকায় সাত বছরের ওই শিশু বাড়ির বাইরে খেলছিল। তখনই তাকে ১৫ বছরের কিশোর টিভি দেখার কথা বলে নিজের বাড়িতে নিয়ে যায়। সেখানেই তাকে ধর্ষণ করে বলে নির্যাতিতার পরিবারের তরফে অভিযোগ করা হয়েছে। ওই নির্যাতনের কথা শিশুটিই তার মাকে জানিয়েছে বলে খবর।

দ্বিতীয় ঘটনা ঘটে মুজফফরনগরের রতনপুরী থানা এলাকায়। নির্যাতিতার কাকা অভিযোগ করেন, ৪ বছরের ওই শিশুর সৎ বাবা তাকে জোর করে নিকটবর্তী খেতে নিয়ে যায়। এবং সেখানেই তাকে ধর্ষণ করে। এই ঘটনার খবর জানাজানি হতেই এলাকাবাসী অভিযুক্তের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান। পুলিস অভিযুক্ত সৎ বাবাকে গ্রেপ্তার করেছে।


এছাড়া ললিতপুরে সরকারি কর্মচারী এক মহিলা অভিযোগ করেছেন, ২০১৮ সালে তাঁকে অজয় পাল সিং ওরফে গুড্ডু নামে এক ব্যক্তি ধর্ষণ করে। এবং ওই ঘটনার পর তাঁকে লাগাতার ব্ল্যাকমেলও করা হয়। নির্যাতিতা জানিয়েছেন, ২০১৮ সালের ঘটনায় তাঁকে নেশাজাতীয় কিছু খাইয়ে প্রথমে অর্ধচৈতন্য করা হয়। তারপর অত্যাচার চলে। গোটা ঘটনার ভিডিও রেকর্ড করে রাখে অজয়। এবং লাগাতার দু’তিন বছর ধরে ওই ভিডিও ভাইরাল করার ভয় দেখিয়ে বহু বার তাঁকে ধর্ষণ করেছে অভিযুক্ত অজয়। ললিতপুরের এসএইচও অবশ্য জানিয়েছেন, নির্যাতিতার অভিযোগ নেওয়া হয়েছে। যদিও অভিযুক্তের সঙ্গে তাঁর সম্পর্ক ছিল বলেও পুলিসের সন্দেহ রয়েছে। অজয়ের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Rape, #Uttar Pradesh, #CM Yogi Adityanath

আরো দেখুন