উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

তৃণমূল ক্ষমতায় ফিরলে তরাই ও ডুয়ার্সে স্পেশাল বোর্ড

March 19, 2021 | 2 min read

এবার রাজ্যের ক্ষমতা ফিরলে তরাই-ডুয়ার্সের(Terai Dooars) সার্বিক উন্নয়নে বিশেষ বোর্ড গঠন করা হবে। বৃহস্পতিবার নির্বাচনী ইস্তাহার প্রকাশের পর একথা বলেন তৃণমূল কংগ্রেসের(TMC) দার্জিলিং জেলা সভাপতি (সমতল) রঞ্জন সরকার। তিনি বলেন, পাহাড়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি তরাই-ডুয়ার্সের সার্বিক উন্নয়নে বিশেষ বোর্ড গঠনের বার্তা নিয়েই ভোটের ময়দানে নেমেছি। একইসঙ্গে তিনি শিলিগুড়ি মহকুমার তিনটি বিধানসভা কেন্দ্রে ক্যাম্প করে ভোট প্রচার চালানোর কথা জানিয়েছেন। এজন্য মাটিগাড়া বাড়ি ভাড়া নিয়েছেন বলে জানিয়েছেন।


বুধবার কলকাতা থেকে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ওই ইস্তাহার নিয়ে সর্বত্র জোর চর্চা চলছে। এরই মধ্যে এদিন সাংবাদিক সম্মেলন করে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করেছে দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস। শিলিগুড়ি দলের জেলা কার্যালয়ে ওই সাংবাদিক সম্মেলনে জেলা সভাপতি ছাড়াও তৃণমূল জেলা মুখপাত্র বেদব্রত দত্ত, দলের যুব সংগঠনের জেলা সভাপতি কুন্তল রায় উপস্থিত ছিলেন।


তৃণমূলের জেলা সভাপতি বলেন, দীর্ঘ ১২ বছর ধরে পাহাড়ের ক্ষমতায় আমরা নেই। তবু ১০ বছর ধরে পাহাড়ে ভাইবোনদের জন্য বহু প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। তাই শান্তি-শৃঙ্খলা বজায় রেখেই পাহাড়ে নিবিড়ভাবে উন্নয়নমূলক কাজ করা এবং সমস্যার সমাধান করাই আমাদের লক্ষ্য। ইস্তাহারে এই বার্তাই উল্লেখ করা হয়েছে। পাশাপাশি, করোনা কালের প্রসঙ্গ টেনে এদিন তিনি আবারও বলেন, ওই সময় বিজেপির সংসদ সদস্যকে খুঁজে পাওয়া যায়নি।


শুধু তাই নয়, নির্বাচনী কমিটি গঠন করে ভোটের ময়দানে ঝাঁপিয়েছে তৃণমূল কংগ্রেস। দলীয় সূত্রের খবর, ইতিমধ্যে শিলিগুড়ি কেন্দ্রের জন্য ৩৫ জনের নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি পদে রয়েছেন দলের জেলা সভাপতি। প্রার্থীর নির্বাচনী এজেন্ট মনোনীত হয়েছেন বর্ষীয়ান নেতা প্রতুল চক্রবর্তী। দলের জেলা সভাপতি বলেন, মাটিগাড়া-নকশালবাড়ি এবং ফাঁসিদেওয়া বিধানসভা কেন্দ্রেও শীঘ্রই নির্বাচনী কমিটি গঠন করা হবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #tmc, #terai dooars development board

আরো দেখুন