দেশ বিভাগে ফিরে যান

কমিশনে বিজেপি প্রতিনিধি দলে বাংলার প্রতিনিধি মাত্র একজন, বিতর্ক

March 20, 2021 | < 1 min read

একুশের ভোটে (WB assembly election 2021) মুখে তৃণমূল-বিজেপি তরজা তুঙ্গে। শুক্রবার সকালে বাংলায় সুষ্ঠ ও অবাধ নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল। তার পাল্টা, মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের (ECI) দ্বারস্থ গেরুয়া শিবির (BJP)। শুক্রবার সন্ধ্যাবেলাই কমিশনে যায় গেরুয়া শিবির।

বিজেপির দাবি, বাংলায় অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে মিথ্যা প্রচার চালাচ্ছেন তৃণমূলনেত্রী। এই অভিযোগ নিয়েই কমিশনে যায় বিজেপির প্রতিনিধি দল। নেতৃত্ব দেন ভুপেন্দ্র যাদব। এই প্রতিনিধি দলে একমাত্র মহিলা সদস্য তথা বাংলার প্রতিনিধি ছিলেন দেবশ্রী চৌধুরী। স্বভাবতই প্রশ্ন উঠছে, বাংলার নির্বাচন নিয়ে অভিযোগ জানাতে বাংলার প্রতিনিধি মাত্র একজন কেন? বাকি চারজনই অবাঙালি নেতা। উল্টোদিকে তৃণমূলের প্রতিনিধি দলে ছিলেন সৌগত রায়, নাদিমুল হক, প্রতিমা মণ্ডল, মহুয়া মৈত্র এবং যশোবন্ত সিনহা। এমাত্র যশোবন্ত অবাঙালি নেতা।

প্রার্থী তালিকা হিন্দিতে প্রকাশ হোক, কিংবা ইস্তাহার বঙ্গীয় নেতাদের ব্রাত্য করে অমিত শাহের হাতে প্রকাশের পরিকল্পনাই হোক, বারবার বিজেপির বিরুদ্ধে বহিরাগত দলের তকমা জুটেছে। রাজনৈতিক মহলের মত, কমিশনেও অবাঙালি নেতাদের আধিক্য এই অভিযোগকে আরও শক্তিশালী করল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #bjp, #Election Commission of India

আরো দেখুন