কলকাতা বিভাগে ফিরে যান

ময়নাতদন্তে না পাঠিয়ে কেন ডেথ সার্টিফিকেট দিলেন বিজেপির প্রার্থী হওয়া চিকিৎসক, প্রশ্ন তৃণমূলের

March 29, 2021 | 2 min read

‘প্রতিটি মৃত্যুই দুঃখজনক। কিন্তু নির্বাচনের সময় মৃত্যু নিয়ে নোংরা রাজনীতি করছে বিজেপি।’ তৃণমূল ভবন থেকে এভাবেই সাংবাদিক বৈঠকে বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূলের সাংসদ কাকলী ঘোষ দোস্তিদার এবং রাজ্যের নারী ও শিশুকল্যাণমন্ত্রী শশী পাঁজা।

নিমতার বৃদ্ধার মৃত্যুর বিষয়ে প্রশ্ন করলেন কিভাবে কোন পোস্টমর্টেম ছাড়াই ডেথ সার্টিফিকেট দিলেন বিজেপির চিকিৎসক প্রার্থী? কোন তদন্ত ছাড়াই কিভাবেই তাঁরা কাঠগড়ায় তুলছেন তৃণমূলকে!

সাংসদ বলেন, ‘৮৫ বছর বয়স্কা ওই মহিলা হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার ২৮ দিন পর মারা গেছেন। ডেথ সার্টিফিকেটে লেখা হৃদযন্ত্র বিকল হয়ে মারা গেছেন। এদিকে এও লেখা অভ্যন্তরীন রক্তপাতে মৃত্যু। ময়না তদন্ত ছাড়া চিকিৎসক তা বুঝলেন কি করে?’

ডাঃ শশী পাঁজা এই বিষয়ে বলেন, ‘চিকিৎসকের প্রেসক্রিপশন প্যাডে লেখা তিনি বিজেপির প্রার্থী। আমরা দুজনেই চিকিৎসক কতোটা লেখা যায় প্যাডে আমরা জানি। তিনি তাঁর যোগ্যতার অপব্যবহার করছেন। আমরা চাই নির্বাচন কমিশন তাঁর প্রার্থী পদ বাতিল করুক’।

এরপরেই হাথরাস থেকে উন্নাও, আসিফা, গৌরী লংকেশের উদাহরণ টেনে বিজেপিকে নারী সুরক্ষা নিয়ে কটাক্ষ করেন দুই তৃণমূল নেত্রী। বলেন যখন হাথরাসের ঘটনা হয় কেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কেন হাহাকার করেননি। এখন কোন তদন্ত ছাড়াই কেন স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করে তৃণমূলের ওপর মিথ্যে দোষ চাপাচ্ছেন। তাঁরা এও বলেন এতো কিছুর পরেও আমরা সরাসরি কারো ওপর দোষ চাপাই নি। তাহলে ওনারা আজ কেন চাপাচ্ছেন!

TwitterFacebookWhatsAppEmailShare

#nimta, #BJP candidate, #death certificate, #Dr. KakoliGDastidar, #Dr Shashi Panja

আরো দেখুন