দেশ বিভাগে ফিরে যান

বিরোধীদের সংঘবদ্ধ হওয়ার ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

March 31, 2021 | 2 min read

বিজেপির(BJP) বিরুদ্ধে জোটবদ্ধ(United) হয়ে লড়াই করার ডাক দিয়ে বিজেপি বিরোধী সব দলের নেতা নেত্রীদের চিঠি দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সোনিয়া গান্ধী(Sonia Gandhi), শরদ পাওয়ার(Sharad Pawar), কেজরিওয়াল(Kejriwal), স্টালিন(Stalin), উদ্দ্ভাব ঠাকরে(Uddhav Thackeray), অখিলেশ যাদব(Akhilesh Yadav), তেজস্বী যাদব, হেমন্ত সোরেন সবার কাছেই গেছে তৃণমূল সুপ্রিমোর এই চিঠি।

চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির স্বৈরাচারীতাঁর বিরুদ্ধে গোটা দেশের বিরোধী শক্তিদের একসাথে লড়াই করার আহ্বান জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী লিখেছেন, দিল্লির সরকারের ক্ষমতা খর্ব করে লেফটান্যান্ট সরকারের হাতে ক্ষমতা দিয়ে দেওয়া হচ্ছে। কারণ কেজরিওয়ালের সরকার দুবার বিধানসভা ভোটে বিজেপিকে পরাস্ত করেছে।

এরপরেই তিনি বিজেপির বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলে লেখেন, ফান্ড ট্রান্সফার করে সব বিজেপি বিরোধী রাজ্যসরকারের ক্ষমতা খর্ব করা হচ্ছে। নির্বাচন কমিশন, সিবিআই, ইডি সব কেন্দ্রীয় দপ্তরকে বিজেপির শরিক মতো ব্যবহার করা হচ্ছে। একের পর এক সরকারি সম্পত্তি বেঁচে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। রাজ্য সরকারের দাবি দাওয়া করার সব জায়গা বন্ধ করে দিচ্ছে কেন্দ্রীয় সরকার। এক কথায় বিজেপি বিরোধী রাজ্যের সরকারগুলিকে কোনরকম গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে দেওয়া হচ্ছে না।

এরপরেই তিনি লেখেন, কেন্দ্র এবং রাজ্য সরকারগুলির এর আগে কখনো এতো খারাপ সম্পর্ক ছিল না। বিজেপি ‘এক দেশ এক পার্টি’ নীতি নিয়ে এগিয়ে সব বিরোধী দলকে শেষ করে দিতে চাইছে।

তাই তিনি চান স্বৈরাচারীতামুক্ত দেশ গড়তে সব বিরোধীশক্তি একজোটে বিজেপি বিরোধী আন্দোলনে সামিল হোক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Unity, ##politics, #MamataBanerjee, #tmc

আরো দেখুন