উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

হেরে যাওয়ার ভয়ে প্রতিহিংসাপরায়ণ বিজেপি: শিলিগুড়িতে মমতা

April 10, 2021 | < 1 min read

মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনায় সরাসরি বিজেপি(BJP) নেতৃত্বকে দায়ী করলেন তৃণমূল(TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তিনি বলেন, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায় জিততে পারবে না বুঝতে পেরে ভয় দেখিয়ে বিজেপি বাংলা দখল করতে চাইছে।’ এই ঘটনা পরিকল্পনা করে করা হয়েছে বলেও আক্রমণ সানান তিনি। ঘটনার জন্য নির্বাচন কমিশনের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi) এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও(Amit Shah) দায়ী করেছেন মুখ্যমন্ত্রী। আজ শনিবার শিলিগুড়িতে গিয়ে সাংবাদিক বৈঠক করেন তিনি। আদর্শ আচরণ বিধির জন্য আজ মাথাভাঙা যাচ্ছেন না, আগামিকাল ঘটনাস্থলে যাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শীতলকুচির ঘটনায় বিজেপি অভিযোগ করছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাওয়ের কথা বলারই ফল মাথাভাঙার ঘটনা। বিজেপির এই দাবির বিরোধীতা করে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, ‘ওখানে শান্তিপূর্ণ ভোট হচ্ছিল। কেউ আক্রান্ত হয়নি। হলে কারও না কারও কাছে ভিডিও ফুটেজ পাওয়া যেত। পরিকল্পনা করে লাইনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষকে গুলি করা হয়েছে।’ ঘটনার সিআইডি তদন্ত হবে বলেও হুঙ্কার দেন মমতা। তিনি যে হাত গুটিয়ে বসে থাকবেন না তাও বুঝিয়ে দিয়ে বলেন, “আমি ঠুটো জগন্নাথ নই।”সেই সঙ্গে তিনি বলেন, “এখনও রাজ্যে গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত আমাদের সরকার আছে। মুখ্যমন্ত্রী হিসাবে আমার একটা দায়িত্ব আছে।” তিনি অভিযোগ করেন, কেন্দ্রীয় বাহিনী দিল্লির নির্দেশে বাড়াবাড়ি করছে এবং নন্দীগ্রাম থেকেই তিনি বুঝতে পেরেছেন এরা কতটা মারাত্বক।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, যাঁরা এলাকা চেনেন না এমন পুলিশ অফিসারদের জেলার দায়িত্ব দিয়ে দেওয়া হয়েছে। অবসর নেওয়া পুলিশ অফিসার বিবেক দুবেকে কেন বার বার পুলিশ পর্যবেক্ষকের করা হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bjp, #siliguri, #Mathabhanga, #West Bengal Elections 2021

আরো দেখুন