উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

অমিত শাহ চক্রান্তকারী, ওঁর পদত্যাগ চাই, বনগাঁ থেকে বেনজির আক্রমণ মমতার

April 10, 2021 | 2 min read


বাংলায় চলছে চতুর্থ দফার নিবার্চন। কোচবিহার, আলিপুরদুয়ার, হুগলী, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় চলছে ভোটগ্রহণ। এরই মধ্যে পঞ্চম দফার প্রচারে বেরিয়ে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ উত্তর ২৪ পরগনায় মমতার জনসভা। হিঙ্গলগঞ্জ, বনগাঁ দক্ষিণ এবং বীজপুরে আজ সভা মমতার।

লাইভ আপডেট

১.২৬: গুলি চালানোর ঘটনায অমিত শাহের নির্দেশে হয়েছে। আগামীকাল দুটো থেকে চারটে প্রত্যেক ব্লকে ব্লকে কালো ব্যাজ পড়ে অমিত শাহের পদত্যাগ চেয়ে মিছিল হবে। যেখানে নির্বাচন হয়েছে সেখানে আর যেখানে নির্বাচন হয়নি সেখানেও।

১.২৪: আমি আজকেই উত্তরবঙ্গ যাচ্ছি। যেখানে গুলি চালিয়ে মেরেছে সেখানে আমি যাব। পাঁচজনকে মেরেছে এর বদলা শান্তি। এর বদলা আমি ভোটের মাধ্যমে নেব।

১.২২: ভোট অবশ্যই দেবেন। দেখবেন ভোটার লিস্ট থেকে নাম বাদ যেন না যায়। ভয় পাবেন না পুলিশ-বিজেপিকে হেল্প করার জন্য বাড়িতে বাড়িতে গ্যাস দিয়ে তৃণমূল সমর্থক দের ভয় দেখাচ্ছে। কোন একদিন থাকবে, আমি ৩৬৫ দিন থাকব ।আমি দেখে নেব।

১.২০: বিজেপির আচ্ছে দিন বলে এয়ার ইন্ডিয়া, সেল, বিএসএনএল সব বেচে দিচ্ছে। গ্যাসের দাম বাড়িয়ে দিচ্ছে। টাকা নিয়ে বিজেপিকে ভোট দেবেন না আপনারা কি এনআরসি এনপিআর চান? ডিটেনশন ক্যাম্পে যেতে চান ? আপনাদের একমাত্র রক্ষাকবচ তৃণমূল।

১.১৮: আমরা একমাত্র রাজ্য NPR করতে দিইনি, NRC করতে দিইনি। অসমের ১৪ লক্ষ মানুষের নাগরিকত্ব কেড়ে নিয়েছে। মতুয়া বাড়ির কয়েকটা ছেলে মিথ্যা কথা বলছে। আপনার জমি আছে, কলেজে পড়েছেন, কি করে নাগরিকত্ব কেড়ে নেবে?

১.১৬: গ্রামে গ্রামে অত্যাচার চলছে মেয়েদের ভয় দেখাচ্ছে। এত সাহস কোথা থেকে পেল? বিজেপি জানে হেরে গেছে তাই ওদের একমাত্র অস্ত্র গুলি চালানো, বোমা ফেল, মানুষকে ভয় দেখাও।

১.১৪: আজকে অনেক দুঃখের ঘটনা ঘটেছে। ভোটের লাইনের দিল্লির পুলিশ ৪ জনকে গুলি করে মেরেছে। সকালে একজনকে মেরেছে। সবকিছু চক্রান্তিকারী, পদত্যাগ করুন।

১.১২: আমি সব উদ্বাস্তুদের জমির দলিল দিয়েছি আমরা ভাগাভাগি করি না। আমি শ্রী হরিচাঁদ ঠাকুরের নামে বিশ্ববিদ্যালয় করেছি। কলেজ করে দিয়েছি জন্ম তিথিতে সরকারি ছুটি দিয়েছি।

১.১০: কৃষকরা এবার 10000 টাকা পাবেন। আলোকে আপনারা ভোট দিয়ে আপনার ঘরে আলো নিয়ে আসুন। আমার সব প্রার্থীকে জেতাতে হবে তাহলে আমি সরকার গঠন করতে পারব। এটা বাংলার সরকার, বিজেপি সরকার নয়।

১.০৮: তপশিলি গালস আট বছর বয়স হলে হাজার টাকা মাসে মাসে পেনশন পায়। এবার সমস্ত বিধবাদের হাজার টাকা পেনশন দেব।এবার ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার জন্য ১০ লক্ষ টাকা ক্রেডিট কার্ড করে দেব সরকার জামিন থাকবে।

১.০৬: সমস্ত মতুয়া দলের গোঁসাই, দলপতি আর সভাপতিদের অভিনন্দন জানাচ্ছি।আগামী দিন আপনারা যদি বিনামূল্যে রসায়ন বাড়ির দরজায় দরজায় চাইলে আমাদের সরকারকে ভোট দিতে হবে। তৃণমূল কংগ্রেস সব তফসিলি মা-বোনকে মাসে মাসে হাজার টাকা হাত খরচা দেবে। জেনারেলদের ৫০০ টাকা দেবে ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #bongaon dakshin

আরো দেখুন