রাজ্য বিভাগে ফিরে যান

মমতার শীতলকুচি সফরে বাধা, কমিশনকে তীব্র কটাক্ষ যশবন্ত সিনহার

April 11, 2021 | < 1 min read

“মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহার সফর বন্ধ করে কমিশনই কর্দমাক্ত হয়েছে।” নির্বাচন কমিশনের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে এমনটাই বললেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া যশবন্ত সিনহা। একটি ট্যুইটার পোস্ট করে সিনহা লেখেন, “নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তই প্রমান করে দিচ্ছে যে তারা নিরপেক্ষ নয়।” একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোচবিহারের শীতলকুচি যাওয়ার সিদ্ধান্তের পক্ষে সওয়াল করে যশবন্ত লেখেন, “যাই হোক না কেন, মমতা বন্দ্যোপাধ্যায় এখনও এই রাজ্যের মুখ্যমন্ত্রী। তাই তাঁর আজকের দুর্ভাগ্যজনক ঘটনার পরে কোচবিহার যাওয়ার সিদ্ধান্ত খুবই ন্যায্য ছিল।”

প্রসঙ্গত, চতুর্থ দফা ভোটের দিন শীতলকুচির অগ্নিগর্ভ পরিস্থিতির পর রবিবার সেখানে রওনা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু এদিনই নির্বাচন কমিশন (Election Commission) জানিয়ে দিয়েছে, আগামী ৭২ ঘণ্টা কোচবিহারে কোনও রাজনৈতিক নেতা যেতে পারবেন না। সেই সঙ্গে পঞ্চম দফা ভোটের আগেও নয়া বিধি লাগু করল কমিশন। এবার ভোটের ৭২ ঘণ্টা বা তিন দিন আগে প্রচার বন্ধ রাখতে হবে রাজনৈতিক দলগুলিকে। হিংসাবিহীন ভোট করতেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

এদিন কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ৯ বিধানসভা কেন্দ্রে কোনও নেতা ঢুকতে পারবেন না। এই প্রেক্ষিতে পঞ্চম দফা ভোট বিধিতেও এল বদল। বলা হয়েছে কোনও রাজনৈতিক দল বা দলের প্রতিনিধি পঞ্চম দফা ভোটের ৭২ ঘণ্টা আগে কোনও নির্বাচনী প্রচার করতে পারবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#west bengal elections2021, #Sitalkuchi, #Yashwant Sinha

আরো দেখুন