রাজ্য বিভাগে ফিরে যান

প্রধানমন্ত্রী ক্ষমতার অপব্যবহার করছেন, দমদমে মোদীকে বেনজির আক্রমণ মমতার

April 12, 2021 | 3 min read

সামনেই পঞ্চম দফার নির্বাচন। তার আগে প্রচার তুঙ্গে। জেলায় জেলায় প্রচারে ঝড় তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মতুয়া অধ্যুষিত বিধানসভা কেন্দ্রে সভা মমতার। পাশাপাশি সংখ্যালঘু অধ্যুষিত বসিরহাটেও যাবেন তিনি। কী বার্তা দেন তৃণমূলনেত্রী, শুনতে আগ্রহী গোটা রাজ্য। নদিয়া জেলার রানাঘাটের পাশাপাশি উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাট, স্বরূপনগর ও দমদমের জনসভার সব আপডেট শুধুমাত্র দৃষ্টিভঙ্গিতে।

লাইভ আপডেট

৪:০৭: আমাদের সরকার জিতলে ১০ লক্ষ টাকা ক্রেডিট কার্ড করে দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার জন্য। সরকার জামিন থাকবে।

৪.০৫: লকডাউনে ট্রান্সপোর্টের লোকেরা উপার্জন করতে পারেনি বলে সব মুকুব করে দিয়েছি। সব মানুষের জন্য আমরা সামাজিক সুরক্ষা এনেছি আর এরা বলছে কিছু হয়নি?

৪.০৩: কৃষকদের জন্য ওরা কালো বিল এনেছে। সব কিছুর দাম বেড়ে যাবে। আমরা মা বোনেদের ৫০০ থেকে ১০০০ টাকা করে প্রতি মাসে দেব সামাজিক সুরক্ষায়। আমরা ইকো ট্যুরিজম পার্ক করে দিয়েছি। সব ধর্মের জন্য কাজ করেছি, সব করে দিয়েছি। শুধু বাকি আছেে তৃণমূলকে ভোট দেওয়া

৪.০১: ওরা নেতাজি, রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিনে ছুটি দেয় না । আমরা ছটে দুদিন ছুটি দিই। ওদের সব গোখরো সাপ কেউটে সাপ নেতা হয়েছে। বড় বড় ভাষণ দিও না। তোমার ছেলের কথা বলব? একদিন তোমাকেও সাংসদ করেছিলাম। বলছে ঘরে ঘরে রেশন কিভাবে দেব! পারলে খেয়ে যাও একদিন মোটা চালের ভাত।

৩.৫৯: আমি চ্যালেঞ্জ করছি মতুয়াদের জন্য আমি যদি না করে থাকি আমি পদত্যাগ করব। আর মোদি যদি না করে থাকেন তাহলে কান ধরে উঠবস করতে হবে। আমি মতুয়াদের বোর্ড গঠন করেছি। বিশ্ববিদ্যালয়় করেছি, বড়মার চিকিৎসা করেছি। মোদি বাংলাদেশ গিয়ে ভোট কার্ড খেলেছে। গিয়ে দাঙ্গা বাঁধিয়ে়ে এসেছে। কেন নির্বাচন কমিশন সুয়োমোটো cognigence দিচ্ছে না?

৩.৫৭: আপনারা যদি ফ্রিতে রেশন চান তাহলে আমাদের প্রার্থীদের জেতাতে হবে। আগামী পাঁচ বছরে যে কাজ করে দেবো 100 বছর পেছনে ফিরে তাকাতে হবে না। দেওচা পাচামি উৎপাদন শুরু হলে বিদ্যুৎ কেন্দ্র হবে। বিদ্যুতের দাম কমে যাবে। ফ্রেইট করিডর হচ্ছে।

৩.৫৬: বাংলা মা কে রক্ষা করা আমাদের শপথ, অঙ্গীকার।

৩.৫৪: আমি যদি বলি আমি রয়েল বেঙ্গল টাইগারের মতো লড়াই করব ওদের রাগ হয়। এত হিংসুটে কেন? বাংলা তোমায় নিতেই হবে? বাংলাদেশি তোমাকে নাদি বাংলার মানুষ কি করে নেবে বাবা? রসগোল্লা,আম, জয়নগরের মোয়া যা চাইবে দিয়ে দেব, বাংলা দিতে পারব না।

৩.৫২: পুরা একের পর এক অফিসার বদল করেছে। আমার সিকিউরিটিকে বদল করেছে। তাহলে প্ল্যানিংটা কি? আমাকে মার্ডার করা? প্রেস ভয় কথা বলছেনা বলবার কেউ নেই। ওই আমি বলি বলে রেগে যাচ্ছে।

৩.৫০: নির্বাচন কমিশনকেে বলবো শুধু বিজেপির আবেদন মঞ্জুর করছেন। যদি আপনারা নিরপেক্ষ সংস্থা হন তাহলে নিরপেক্ষ কাজ করুন । ওই পুলিশ সুপার আমাদের না, বদলি করে আনা হয়েছে।

৩.৪৮: ওরা পৌষ মেলা উঠিয়ে দিয়ে বলছে রবীন্দ্রনাথের জন্মস্থান শান্তিনিকেতন। বিরসা মুন্ডা বলে অন্য মূর্তিতে মালা দিচ্ছে, বিদ্যাসাগরের মূর্তি ভাঙছে।

৩.৪৬: বাংলায় আমরা ভাগাভাগি করি না দুর্গাপুজো, কালীপুজো, ইফতার, বড়দিন সবাই পালন করি । সব উৎসবে সবাই থাকে। আর আপনারা দলিতদের অত্যাচার করেন উচ্চবর্ণ নিম্নবর্ণ দেখেন। আপনাদের মুখে দলিতদের মতুয়াদের কথা শোভা পায় না।

৩.৪৪: আমি সরকারি পয়সা খরচ করি না নিজের পয়সায় থাকি। বিজেপি গুলি করে দিয়ে ক্লিনচিট দিয়ে বলছে কি হয়েছে। এদের বিষ দাঁত মানুষ ভাঙবে। এই বাংলা সারা ভারত বর্ষ কে একত্রিত করে মোদি বাবুদের হারাবে। হাজারটা মিটিং করলেও বাংলা পাবেন না মোদি বাবু ।

৩.৪৩: মোদির জন্য আমি বারাসাতের মিটিং ক্যানসেল করতে বাধ্য হয়েছি। প্রধানমন্ত্রী ক্ষমতার অপব্যবহার করছেন। মনে হচ্ছে ভারতবর্ষে উনি একা মানুষ, বাকি সবাই অমানুষ? উনি আমাকে মিটিং এ গিয়ে ভ্যাঙাচ্ছে। আপনি মহিলাদের সম্মান কি করে দেবেন? আপনি নিজের স্ত্রীকে দেখেননি আপনি আপনার মার কাছে যান ছবি তুলতে।৩

৩.৪২: আমি মোদিকে চিঠি লিখে বলেছিলাম অনুমতি দিন আমি সবাইকে ভ্যাকসিন দিয়ে দেব। উনি অনুমতি দিলেন না।

৩.৪০: সমস্ত উদ্বাস্তুদের আইনত স্বীকৃতি দেওয়া হয়েছে। ক্যাবিনেটে আইনে পাস করিয়েছি। আমরা সিঙ্গুরের কৃষকদের জমি ফেরত দিয়েছি।

৩ ৩৮: এখানে সমস্ত মেট্রোরেল আমি করে দিয়েছি। মেট্রো রেলের জমি যারা দিয়েছেন তাদের বাড়ি করে দেওয়া হয়েছে। আমার আঠারো হাজার কোটি টাকার প্রকল্প নিয়েছে উড়ালপুল করে। নাগেরবাজার উড়ালপুল চালু হয়েছে।

৩.৩৬: ওরা সব বিক্রি করে দিচ্ছে। মানুষ খুন করে দিয়ে বলছে আরো চারটি গুলি চালালে ভালো হতো। কোন রাজনৈতিক নেতারা এসব বলতে পারে? এরা কোথা থেকে আমদানি হয়েছে? এদের ব্যান করা উচিত। আমি সৌগত দাকে বলব এগুলো বন্ধ করতে প্রাইভেট বিল আনতে। আজ আমরা সংখ্যাগরিষ্ঠতায় নেই পরে আসলেই পারি।

৩.৩৪: বিজেপি ১৫ লক্ষ টাকা একাউন্টে দেয়নি। নোট বন্দির হিসাব দেয়নি। গ্যাসের দাম বাড়িয়ে হাজার টাকা আর ইলেকশনে ক্যাশ। ডবল ইঞ্জিন কি করেছে ৬ বছরে? 2016 সাল থেকে বলছি জেসপ কোম্পানি চালানোর অনুমতি দিক, দিলো না। ২০১৬ থেকে জেসপ কোম্পানির শ্রমিকদের আমরা টাকা দিই।

৩.৩২: আমরা কাজ করে দেখিয়েছি কন্যাশ্রী এখন বিশ্বশ্রী। সবুজ সাথী সাইকেল দিয়েছি, শিক্ষাশ্রী দিয়েছি, তপশিলি পরিবারের জন্য পেনশন দিয়েছি। ১২ ক্লাসের সাড়ে ৯ লক্ষ ছাত্র-ছাত্রীকে ১০ হাজার টাকা দিয়েছি। স্বাস্থ্য সাথীর জন্য পাঁচ লক্ষ টাকায় চিকিৎসা পাওয়া যাচ্ছে।

৩.৩০: চন্দ্রিমা না জিতলে আমার সঙ্গে কাজ করবে কে? অবশ্যই চন্দ্রিমা কে জেতাবেন। ব্রাত্য যেমন থাকবে চন্দ্রিমাও থাকবে। এমার্ সব প্রার্থীকে জেতাতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #dum dum, #West Bengal Assembly Elections 2021

আরো দেখুন