বিনোদন বিভাগে ফিরে যান

কোভিড যোদ্ধাদের সম্মানে রূপমের নতুন গান

May 8, 2021 | 2 min read

গোটা দেশ তো বটেই, পশ্চিবঙ্গেও Covid 19-এর দাপট প্রতিদিন বেড়েই চলেছে। রাত দিন এক করে মানুষকে সুস্থ করার ব্রতে অচল থাকছেন চিকিত্‍সক থেকে শুরু করে প্রত্যেক স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন কর্মীরা (Covid Frontline Workers)। দুঃসময়ে মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা এবং একদল স্বেচ্ছাসেবক। এতদিন মানুষের কাছ থেকে অফুরান ভালোবাসা পেয়ে এসেছেন যে সব সেলেব্রিটিরা, তাঁরাও এই কঠিন সময়ে নিজেদের বাড়তি ক্ষমতা নিয়ে এগিয়ে এসেছেন। ঠিক এই ব্রতকেই সামনে রেখে মানুষের পাশে দাঁড়াতে রাজপথে নেমেছে ফসিল্‌স ফোর্স Fossils Force) এবং মুক্তক্ষেত্রের (Muktokhetro) প্রত্যেক সদস্য। হাসপাতাল ও অসুস্থের পরিবারের মধ্যে দরকারী সংযোগসাধন করছেন— অক্সিজেন, ওষুধ, খাবার এবং আরও প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছেন বাড়িতে বাড়িতে। এই সব মানুষকে আন্তরিক ধন্যবাদ জানাতে এবার রূপম ইসলাম (Rupam Islam)।

প্রত্যেক ফ্রন্ট লাইন কর্মীদের কুর্নিশ জানিয়ে গান লিখলেন Rupam Islam। গানের কন্ঠ, সুর এবং সংগীত পরিচালনাও তাঁরই। এই কাজে তাঁর সঙ্গী হলেন শিবাশিস বন্দ্যোপাধ্যায় Shibasish Banerjee। সংগীত প্রযোজনার পাশাপাশি যন্ত্রানুষঙ্গ ও সহযোগী কণ্ঠস্বরও তাঁরই। শব্দগ্রহণ, মিশ্রণের দায়িত্বে ছিলেন প্রসেনজিৎ ‘পম’ চক্রবর্তী (Prasenjit ‘Pom’ Chakrabutty)। রূপমের চলচ্ছবি গ্রহণ করেছেন রূপসা দাশগুপ্ত।

এবছর ছিল কিংবদন্তী সত্যজিত্‍ রায়ের জন্ম শতবার্ষিকী। রূপম ইসলাম ও তাঁর সঙ্গীদের আন্তরিক ইচ্ছাছিল ‘মহারাজা’-কে নিয়ে বিশেষ কিছু করার। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাও সম্ভব হয়নি। শুধুমাত্র গানের ভিডিয়োটিতে সত্যজিৎ রায়কে স্মরণ করে পরিচালিত ছবির দৃশ্য ব্যবহার করেছেন শিল্পী।

একই সঙ্গে শিল্পী আবেদন জানিয়েছেন সাধারণ মানুষের কাছে, এই কঠিন সময়ে নিজেদের সাধ্যমতো দিয়ে অসহায় মানুষের পাশে থাকার জন্যে। যাঁরা পথে নেমে কাজ করতে পারছেন না, তাঁরা যদি https://milaap.org/fundraisers/support-covid-19-affected-people-3 ফান্ডরেইজারের মাধ্যমে অর্থ সাহায্যও করেন তাহলেও মিটবে অনেক জরুরি প্রয়োজন। এখনও পর্যন্ত ৮ লাখ ৮৭ হাজার টাকা অনুদান সংগ্রহ করা গিয়েছে। মানুষও স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছেন।


TwitterFacebookWhatsAppEmailShare

#Rupam Islam, #COVID Warriors

আরো দেখুন